বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শুধু নামের মিলেই সার্টিফিকেট তুলে নিয়েছে জালিয়াত

ম যাযাদি রিপোর্ট
  ০২ ডিসেম্বর ২০২০, ০০:০০

শুধু নামের উচ্চারণ একই থাকায় ঢাকা শিক্ষা বোর্ড থেকে সার্টিফিকেট তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। এক্ষেত্রে শিক্ষার্থীর নামের বানান ও বাবা-মায়ের নামও পরিবর্তন করে ফেলা হয়েছে। ফলে নকল ব্যক্তির কারণে আসল শিক্ষার্থীই এখন বিপদে পড়েছেন বলে জানা গেছে।

ভুক্তভোগী শিক্ষার্থী আবু সুফিয়ান জানান, চলতি বছরের ১৪ নভেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে চাকরির আবেদন করতে গিয়ে বিষয়টি ধরা পড়ে।

তিনি বলেন, 'চাকরির আবেদনে রেজিস্ট্রেশন নম্বর দেওয়ার পর দেখা গেল সেখানে আমার (আবু সুফিয়ান) নাম নেই। একই সঙ্গে আমার বাবা-মায়ের নামও নেই। পরবর্তীতে বোর্ডে গেলে জালিয়াতির বিষয়টা পরিষ্কার হয়। বাবা-মায়ের নাম পরিবর্তন করে আমার রেজিস্ট্রেশন নম্বরের পরিবর্তে এসএসসি ও এইচএসসির নকল সার্টিফিকেট তুলে নেওয়া হয়েছে।'

মূল ছাত্র আবু সুফিয়ান ঢাকা কলেজের (২০১০-১১) সেশনের পরিসংখ্যানের ছাত্র। তিনি ২০০৮ সালে মানিকগঞ্জ থেকে এসএসসি ও ২০১০ সালে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকার এ বিষয়ে বলেন, 'আগামী সাত দিনের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে।' এ ঘটনায় প্রকৃত দোষীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে শাস্তি দেওয়ারও আশ্বাস দেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে