বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে : মেয়র খালেক

ম খুলনা অফিস
  ০২ ডিসেম্বর ২০২০, ০০:০০

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে। নিজে চাকরি করব না, অন্যকে চাকরি দিব। ডিজিটাল বাংলাদেশের প্রধান রূপকার প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

সিটি মেয়র মঙ্গলবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) এক্টিভেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। জেলা প্রশাসনের সহযোগিতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের ঘোষণা দেন। তথ্যপ্রযুক্তিসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার নানাবিধ উদ্যোগ নিয়েছে। আইসিটি সেবা দেশের সব অঞ্চল ও সব শ্রেণি-পেশার মানুষের মাঝে ছড়িয়ে পড়ছে। সব ইউনিয়নে ডিজিটালসেবা চালু রয়েছে। ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, বাস্তবে রূপ লাভ করেছে।

তিনি আরও বলেন, দেশের শিক্ষার্থীরা মেধা ও যোগ্যতায় বিশ্বের অন্যান্য দেশের তুলনায় পিছিয়ে নেই। তাদের যথাযথ সুযোগ করে দিলেই তারা এ দেশকে সমৃদ্ধশালী করে তুলতে পারবে। একটি সর্বাধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জাতি এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আধুনিক উন্নত রাষ্ট্রের সারিতে দাঁড় করাতে কাজ চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান। প্রবন্ধ উপস্থাপন করেন আইডিয়া প্রকল্পের উপদেষ্টা মো. আনিছুর রহমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে