logo
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭

  যাযাদি ডেস্ক   ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

র্যাগিংয়ের অপরাধে ১৫ শিক্ষার্থীকে শাস্র্তিযাগিংয়ের অপরাধে ১৫ শিক্ষার্থীকে শাস্তি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা ছাত্রাবাস-১-এ রাতে শিক্ষার্থীদেরর্ যাগিং দেওয়ায় বিভিন্ন অনুষদের ১৫ শিক্ষার্থীকে শাস্তি দেওয়া হয়েছে। এক সেমিস্টারের জন্য তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, গত ১৩ জানুয়ারি রাতে শেরেবাংলা ছাত্রাবাস-১-এর্ যাগিংয়ের ঘটনা ঘটে। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের (লেভেল-১ ও সেমিস্টার-১) শিক্ষার্থীদের এইর্ যাগ দেওয়া হয়। গত ১৪ জানুয়ারি ছাত্র শৃঙ্খলা বোর্ডের সভায় এই ঘটনার জন্য ১৫ জন শিক্ষার্থীকে শাস্তি দেওয়ার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী, তাদের চলমান (জানুয়ারি-জুন ২০২০) এক সেমিস্টারের জন্য সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন কৃষি অনুষদের রমজান শেখ, মো. সামিউল আলম, মো. জাহাঙ্গীর আলম, মো. সিফাত হোসাইন, মো. খালিদ হাসান ও বনি হোসাইন। ব্যবসা প্রশাসন ব্যবস্থাপনা (বিএএম) অনুষদের মনিরুল ইসলাম, মো. মেহেদী হাসান, ভূঁইয়া মো. আবু সাফওয়ান ও মুক্তাদির আহমেদ। পুষ্টি ও খাদ্য বিজ্ঞান (এনএফএস) অনুষদের মো. জায়াদুল হক ও মো. শাহীন। মাৎস্য অনুষদের এস কে সেফাতুল ইসলাম, মো. মোহতাসিন আরাফ ও সাকিব আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের অফিস আদেশে বলা হয়, ১৫ শিক্ষার্থীকে কেন উলিস্নখিত সেমিস্টারে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা পত্র পাওয়ার ৭ কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানাতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে একতরফাভাবে বিশ্ববিদ্যালয় বিধি অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের অফিস আদেশে বলা হয়, এই আদেশ তাৎক্ষণিকভাবে কার্যকর বলে বিবেচিত হবে। শাস্তি পাওয়া শিক্ষার্থীরা পত্র পাওয়ার সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় চত্বর ত্যাগ করবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে