রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ২৫ জুলাই ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

আদালতের নতুন

সময়সূচি ঘোষণা

ম যাযাদি ডেস্ক

সারাদেশে সব আদালতের নতুন সময়সূচি ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বুধবার প্রশাসনের পক্ষে আদালতের জনসংযোগ কর্মকর্তা শফিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে ঘোষিত নতুন সময়সূচি অনুযায়ী, সান্ধ্য আইন (কারফিউ) শিথিল থাকা সাপেক্ষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কার্যক্রম সকাল ৯টা থেকে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত এবং হাইকোর্ট বিভাগের কার্যক্রম সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সোয়া ৪টা মিনিট পর্যন্ত চলবে। একইসঙ্গে সান্ধ্য আইন চলাকালে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে সব দপ্তর ও শাখা আগের সময়সূচি অনুযায়ী খোলা থাকবে।

এদিকে কারফিউ শিথিল থাকাকালে জেলা ও দায়রা জজ আদালত, মহানগর দায়রা জজ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এবং চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট বা পুলিশ কমিশনারের সঙ্গে যৌথ সমন্বয় করে আদালত ও অফিসের সময় নির্ধারণ করবেন। একইসঙ্গে বিচারক, কর্মকর্তা ও কর্মচারী এবং আইনজীবীদের অবহিত করে বিচার কার্যক্রম পরিচালনা করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, স্থানীয় আইন রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে আদালতে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে। সরকারি নির্বাহী আদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হলে আপিল বা হাইকোর্ট বিভাগ এবং অধঃস্তন আদালত বন্ধ থাকবে।

রাজধানীর পলস্নবীতে

কুপিয়ে যুবক খুন

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর পলস্নবীর লালমাটিয়ায় সাইফুল ইসলাম ওরফে সায়মন (২৫) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় কয়েকটি মোটর সাইকেলে করে দুর্বৃত্তরা এসে তাকে কুপিয়ে হত্যা করে।

সায়মনের স্ত্রী সায়মা আক্তার জানিয়েছেন, মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় লালমাটিয়া এলাকার বাসা থেকে বের হন তার স্বামী। পৌনে ৭টার দিকে খবর পান, কয়েকটি মোটর সাইকেলে করে এসে দুর্বৃত্তরা তাকে কুপিয়েছে। সেখান থেকে উদ্ধার করে প্রথমে তাকে পলস্নবীর ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন।

সায়মা আক্তার জানান, সাইফুল ইসলাম দুবাইপ্রবাসী ছিলেন। করোনা মহামারির সময় তিনি দেশে ফিরে আসেন। তখন থেকে দেশেই ছিলেন। আগামী এক থেকে দেড় মাসের মধ্যে তার সৌদি আরবে যাওয়ার কথা ছিল।

বঙ্গবন্ধু সেতু দিয়ে

১২ ঘণ্টায় ৭২৭৭টি

যানবাহন পার

ম টাঙ্গাইল প্রতিনিধি

কারফিউ শিথিল থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের সংখ্যা বেড়েছে।

বিভিন্ন পণ্যবাহী ট্রাকের পাশাপাশি ব্যক্তিগত যানবাহন, মেটার সাইকেল ছাড়াও দূরপালস্নার বাস চলাচল করতে দেখা গেছে। বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর

পাভেল বলেন, মঙ্গলবার রাত ১২টা থেকে

বুধবার দুপুর ১২টা পর্যন্ত সাত হাজার ২৭৭টি যানবাহন পারাপার হয়েছে।

তিনি আরও বলেন, গত ১২ ঘণ্টায় ৭৩২টি বাস, তিন হাজার ৬৪টি ট্রাক, ৮৯০টি মোটর সাইকেল এবং দুই হাজার ৫৯১টি বিভিন্ন হালকা যানবাহন এই সড়ক দিয়ে পারাপার হয়। তিনি আরও বলেন, 'এতে টোল আদায় হয়েছে ৬১ লাখ ৮৩ হাজার ১৫০ টাকা।'

এদিকে যানবাহন চলাচল নির্বিঘ্ন রাখতে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশকে টহল দিতে দেখা গেছে। এ ছাড়া মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে যাত্রীবাহী বাসে তলস্নাশিও চালানো হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মীর সাজেদুর রহমান বলেন, 'যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ টহল দিচ্ছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে