শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

চবিতে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার প্রতিষ্ঠা করা হবে : উপাচার্য

  ০৩ জুন ২০২৪, ০০:০০
চবিতে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার প্রতিষ্ঠা করা হবে : উপাচার্য

প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে শনিবার সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম স্টেশন রোডে অবস্থিত হোটেল সৈকতের সাঙ্গু ব্যাংকুইট হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবির সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন এফবিসিসিআই'র প্রেসিডেন্ট ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম। সংবর্ধিত অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর রেজাউল করিম।

চবি উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের অনুষ্ঠানে উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান। তিনি প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে সংবর্ধনা প্রদান করায় আয়োজক কমিটিসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, 'আমার দায়িত্ব গ্রহণের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছি। ইতোমধ্যে একাডেমিক শিক্ষার পাশাপাশি স্কিল ডেভেলপমেন্টের ওপর বিশেষ গুরুত্ব দিয়ে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। তারই অংশ হিসেবে অতি দ্রম্নত সময়ের মধ্যে চবিতে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার প্রতিষ্ঠা করা হবে।' উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে অ্যালামনাইসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চবির আহ্বায়ক মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে এবং সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু তালেব বেলাল ও আহ্বায়ক কমিটির সদস্য সচিব ফজলুল কবির খসরুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজ উদ্দীন হায়দার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়া, হুমায়ুন কবির চৌধুরী কাঞ্চন, লেয়াকত হোসেন খোকন, রাশেদ মনোয়ার, অধ্যাপক আ. ক. ম. গিয়াস উদ্দিন, অ্যাডভোকেট মোতাছাম বিলস্নাহ, সাহেদুর রহমান, এইচ. এম. সালামত উলস্নাহ, আলাউদ্দিন, মো. সরওয়ার, শহীদ, মনছুর আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চবির নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে সংবর্ধিত অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির সদস্য হাফেজ ছালামত উলস্নাহ। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে