শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

'রাজনীতির নামে জনবিশৃঙ্খলা সৃষ্টি করলে ব্যবস্থা'

গোপালগঞ্জ প্রতিনিধি
  ০১ জুন ২০২৪, ০০:০০
'রাজনীতির নামে জনবিশৃঙ্খলা সৃষ্টি করলে ব্যবস্থা'

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের নবনিযুক্ত সচিব মো. জাহাঙ্গীর আলম বলেছেন, রাজনীতি একটি বিষয় আর জনশৃঙ্খলা আরেকটি বিষয়। কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে রাজনৈতিক দলগুলো তাদের কর্মকান্ড শান্তিপূর্ণভাবে যে কোনো জায়গায় করতে পারে। কিন্তু কোনো দলের কর্মকান্ড যদি জনবিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

নবনিযুক্ত সচিব বলেন, 'আমার ওপর প্রধানমন্ত্রী আস্থা রেখেছেন। জননিরাপত্তা বিভাগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতো বড় মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন আমাকে। আমি এই মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিব হিসেবে চার বছরের অধিককাল কাজ করেছি। মাঝে দেড় বছর নির্বাচনে কমিশনের সচিব হিসেবে দায়িত্ব পালন করেছি। আপনারা দেখেছেন, আমি আমার ওপর অর্পিত দায়িত্ব পালনের ক্ষেত্রে সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করি। যার ফলে নির্বাচন কমিশন একটি পরিচ্ছন্ন নির্বাচন উপহার দিতে পেরেছে। সেখানেও আমি কাজ করতে সক্ষম হয়েছি।'

তিনি আরও বলেন, 'আমি অবশ্যই চেষ্টা করব যাতে রাজনৈতিক কর্মকান্ডে জনগণের জানমালের কোনো ক্ষয়ক্ষতি না হয়। সেক্ষেত্রে শৃঙ্খলা বাহিনীগুলোকে যথাযথভাবে প্রয়োগ করে আইনের মাধ্যমে শান্তি শৃঙ্খলা বজায় রাখবো। কারণ জননিরাপত্তা বিভাগের মূল কাজ হলো জনগণের নিরাপত্তা নিশ্চিত করা।'

এর আগে তিনি জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি পবিত্র ফাতেহা পাঠ শেষে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে আত্ম উৎসর্গকারী সব শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব রেজাউল মোস্তফা, যুগ্ম সচিব আবুল ফজল মীর, ধনঞ্জয় কুমার দাস, উপসচিব জাহিদ হাসান, মাহবুব রহমান শেখ, গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা, স্থানীয় সরকার বিভাগ গোপালগঞ্জের উপপরিচালক আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফারহানা জাহান উপমা, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান মো. বাবুল শেখ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম প্রমুখ ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে