শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

আন্তর্জাতিক উন্নয়ন সহযোগীদের কর্মকান্ডের সমন্বয় বৃদ্ধির জন্য ডাটাবেইজ হচ্ছে

  ৩১ মে ২০২৪, ০০:০০
আন্তর্জাতিক উন্নয়ন সহযোগীদের কর্মকান্ডের সমন্বয় বৃদ্ধির জন্য ডাটাবেইজ হচ্ছে

আন্তর্জাতিক উন্নয়ন সহযোগীদের কর্মকান্ডের মধ্যে সমন্বয় বৃদ্ধির জন্য ডাটাবেইজ প্রণয়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই ডাটাবেইজে উন্নয়ন সহযোগীদের বর্তমান কর্মকান্ড এবং ভবিষ্যতের কোন কোন ক্ষেত্রে কাজ করার ইচ্ছা পোষণ করে, তা উলেস্নখ থাকবে। কাজের ডুপিস্নকেশন বা ওভারল্যাপিং পরিহার করে সফলতা বৃদ্ধির জন্য থিমেটিক এরিয়ার ভিত্তিতে ওয়ার্কিং গ্রম্নপ তৈরি করা হবে। বাংলাদেশ ক্লাইমেট ডেভেলপমেন্ট পার্টনারশিপের কাজকর্ম সমন্বয় করার জন্য অবিলম্বে একটি বিশেষ কর্মশালার আয়োজন করা হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে সচিব সচিব ড. ফারহিনা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত লোকাল কনসাল্টেটিভ গ্রম্নপ (খঈএ), ক্লাইমেট চেইঞ্জ এন্ড এনভায়রনমেন্ট (ঈঈঊ) এর ওয়ার্কিং গ্রম্নপের সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় বাংলাদেশ ক্লাইমেট ডেভেলপমেন্ট পার্টনারশিপ ও এলসিজির ওয়ার্কিং গ্রম্নপের গৃহীত কার্যক্রমসমূহের দ্বৈততা পরিহার করে দেশের সীমিত সম্পদের সর্বোচ্চ ব্যবহার করার লক্ষ্যে একযোগে কাজ করার বিষয়ে আলোচনা হয়। ভবিষ্যতে এলসিজি গ্রম্নপ বিসিডিপি বোর্ডকে সব ধরনের কাজে সর্বাত্মক সহযোগিতা করার বিষয়ে আলোচনা হয়।

সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুলস্নাহ হারুন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. মোশাররফ হোসেন, অতিরিক্ত সচিব (পদূনি) তপন কুমার বিশ্বাস, অতিরিক্ত সচিব (পরিবেশ) ড. ফাহমিদা খানম, এলসিজির নবনির্বাচিত সহ-সভাপতি এবং সুইডেন দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি এবং ডেপুটি হেড অব কো-অপারেশন নায়োকা মার্টিনেজ ব্যাকস্ট্রমসহ বিভিন্ন মন্ত্রণালয় এবং ইইউ, ইউএন উমেন, আইওএম, এডিবি, ইউএসএআইডি, ইউনিসেফ, ইউএনসিডিএফ, জাইকা, জিআইজেড এবং ইউএস, ডেনিশ, সুইডেন এম্বাসিসহ ৩৩টি উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে