শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

কেউ যেন ন্যায়বিচার থেকে বঞ্চিত না হন :পিবিআই প্রধান

স্টাফ রিপোর্টার, যশোর
  ২৫ মে ২০২৪, ০০:০০
কেউ যেন ন্যায়বিচার থেকে বঞ্চিত না হন :পিবিআই প্রধান

পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার বলেছেন, পিবিআইকে নিরপেক্ষ তদন্ত করতে হবে, দ্রম্নত তদন্ত করতে হবে এবং সবার পক্ষে তদন্ত করতে হবে। বাদী ও বিবাদীর দুই পক্ষরই ন্যায়বিচার পাওয়ার অধিকার রাখে। কোনো লোক যদি পিবিআইর কাছে আসে, তাকে সর্বোচ্চ সহযোগিতা করতে হবে। পিবিআইকে টিকে থাকতে হলে এর কোনো বিকল্প নেই।

শুক্রবার দুপুর সাড়ে ১২টায় যশোরের পিবিআই কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হন এবং ন্যায়বিচার থেকে বঞ্চিত না হন সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

পিবিআই কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, মামলা তদন্তে সততা, নিষ্ঠা, মামলার সঠিক রহস্য উদ্ঘাটনপূর্বক মামলার গুণগতমান ধরে রাখতে হবে। সঠিক ও নির্ভুল তদন্ত রিপোর্ট প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও ক্লুলেস মামলার রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরুত্ব আরোপ করেন তিনি।

বনজ কুমার মজুমদার বলেন, পিবিআই গঠন হয়েছিল মামালার সঠিক ও নির্ভুল তদন্ত করার জন্য। পিবিআই সারা দেশে সম্পূর্ণ চাপমুক্ত থেকে সঠিক তদন্ত করে আসছে। এ কারণে সব স্তরের মানুষের কাছে পিবিআই এখন আস্থার জায়গা। তিনি পিবিআইকে এ আস্থা ধরে রাখার জন্য নির্দেশ দেন।

এ সময় তিনি পিবিআইর কাজ আরও গতিশীল করতে খুলনা বিভাগসহ সব বিভাগে একটি করে ল্যাব স্থাপনের ঘোষণা দেন।

সভায় স্বাগত বক্তব্য দেন পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন। এতে উপস্থিত ছিলেন খুলনা পিবিআই পুলিশ সুপার নাইমুল হাসান ও যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির (ডিএসবি)সহ পিবিআই যশোরের কর্মকর্তারা।

এর আগে, শুক্রবার সকালে তিনি যশোর জেলা পুলিশ সুপারের কার্যালয় পরিদর্শন করেন। সেখানে সালামি গ্রহণ শেষে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নূর-ই-আলম সিদ্দিকী (প্রশাসন ও অর্থ), অতিরিক্ত পুলিশ ?সুপার জুয়েল ইমরান (ক-সার্কেল) প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে