শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
রাশেদা সুলতানা

নির্বাচন ব্যবস্থা ধ্বংস হলে দেশে গণতন্ত্র থাকে না

বরেন্দ্র অঞ্চল (নওগাঁ) প্রতিনিধি
  ২৪ মে ২০২৪, ০০:০০
নির্বাচন ব্যবস্থা ধ্বংস হলে দেশে গণতন্ত্র থাকে না

দেশের নির্বাচনব্যবস্থা গণতন্ত্রের সবচেয়ে বড় চাবিকাঠি মন্তব্য করে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, 'নির্বাচনব্যবস্থা ধ্বংস হয়ে গেলে দেশের গণতন্ত্র বলে কিছু থাকবে না এবং মানুষের জন্য কোনো মঙ্গল বয়ে আনবে না। সেই কথা বিবেচনা করেই নির্বাচন কমিশন নির্বাচনগুলো সহিংসতামুক্ত রেখে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার চেষ্টা করেছে।'

বৃহস্পতিবার

নওগাঁ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, 'প্রথম ও দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন ভালোভাবে সম্পন্ন হয়েছে। সামনের নির্বাচনগুলো আমরা আরও ভালোভাবে সম্পন্ন করতে চাই। নির্বাচন কমিশনের একটাই প্রত্যাশা, নির্বাচনে যেন কোনো ব্যত্যয় না ঘটে। কালিমালিপ্ত না হয়।'

নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের নিরপেক্ষতা বজায় রেখে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন ও প্রার্থীদের আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর আহ্বান জানান রাশেদা সুলতানা।

অনুষ্ঠানে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ইমতিয়াজ হোসেন, রাজশাহীর অ্যাডিশনাল ডিআইজি বিজয় বসাক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, জেলা প্রশাসক গোলাম মওলা, পুলিশ সুপারসহ জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, তৃতীয় ধাপে আগামী ২৯ মে জেলার আত্রাই ও রাণীনগর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে