শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

আরও ১৩ নেতা বহিষ্কার করল বিএনপি

যাযাদি রিপোর্ট
  ২৩ মে ২০২৪, ০০:০০
আরও ১৩ নেতা বহিষ্কার করল বিএনপি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় আরও ১৩ জনকে বহিষ্কার করেছে বিএনপি। তারা উপজেলা ভোটের চতুর্থ ধাপে লড়াই করছেন।

বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

রংপুর ও কুমিলস্না বিভাগে তিনজন করে, ঢাকা ও সিলেট বিভাগে দুইজন করে এবং রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ বিভাগে একজন করে প্রার্থী বহিষ্কার করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

বহিষ্কৃৃতদের মধ্যে ৬ জন উপজেলা চেয়ারম্যান পদে, ৪ জন উপজেলা ভাইস চেয়ারম্যান পদে এবং তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যেসব নেতা চতুর্থ ধাপে আগামী ৫ জুনে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত গত ৮ মে থেকে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয়। দলের সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় সরকার এ নির্বাচনে অংশ নেওয়ায় দলের নেতাকর্মীদের প্রথমে শোকজ এবং পরে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে বহিষ্কার করছে বিএনপি। তবে প্রার্থিতা প্রত্যাহার করে নির্বাচন থেকে ফিরে আসায় কয়েকজনের বহিষ্কারাদেশ তুলেও নেওয়া হয়েছে। উপজেলা নির্বাচনের প্রথম ধাপে অংশ নেওয়ায় ৮০ জনকে বহিষ্কার করে বিএনপি। দ্বিতীয় ধাপের নির্বাচনকে ঘিরে ৬৯ জনকে বহিষ্কার করে দলটি। ২৯ মে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় ধাপের নির্বাচনেও দলীয় নির্দেশ না মেনে প্রার্থী হওয়ায় ৫২ জনকে বহিষ্কার করা হয়েছে। পরে আরও চারজনকে বহিষ্কার করে। চতুর্থ ধাপে বহিষ্কার করা হয় আরও ১৩ জনকে। সব মিলিয়ে এ পর্যন্ত ২১৭ জনকে বহিষ্কার করা হলো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে