রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

বিইউএফটি পরিদর্শনে কোরিয়ান রাষ্ট্রদূত

  ২২ মে ২০২৪, ০০:০০
বিইউএফটি পরিদর্শনে কোরিয়ান রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত কোরিয়া প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক মঙ্গলবার বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) পরিদর্শন এবং বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. শফিউল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান রাষ্ট্রদূতকে বিইউএফটি'র সংক্ষিপ্ত ইতিহাস এবং একাডেমিক ও গবেষণা উদ্যোগের বিস্তারিত তুলে ধরেন। এছাড়া তিনি হ্যানসিও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিদ্যমান পারস্পরিক সহযোগিতা এবং শিক্ষা ও গবেষণা নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

পরিকল্পনায় একাডেমিক এবং ছাত্র বিনিময়, যৌথ গবেষণা প্রকল্প এবং কোরিয়ান বিশ্ববিদ্যালয়ে বিশেষ করে টেক্সটাইল এবং ফ্যাশনের ক্ষেত্রে উচ্চ শিক্ষার সুযোগ নিয়ে আলোকপাত করেন। এ সময় তিনি কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) কর্তৃক দক্ষতা ও সক্ষমতা উন্নয়ন কর্মসূচিতে বিইউএফটি'র অংশগ্রহণের সম্ভাবনার কথা অবহিত করন। বিইউএফটি চেয়ারম্যান বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে কোরিয়ার উলেস্নখযোগ্য অবদানের কথা উলেস্নখ করে বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে দীর্ঘস্থায়ী বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপরও জোর দেন।

রাষ্ট্রদূত একটি 'স্মার্ট বাংলাদেশ' বিনির্মাণে অবদান রাখতে এবং কোরিয়াতে বিইউএফটি'র শিক্ষার্থীদের উদ্যোক্তা বা কর্মসংস্থানের জন্য ভাষাগত দক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। এসব উদ্যোগে তিনি চেয়ারম্যানকে তার পূর্ণ সহায়তার আশ্বাস প্রদান করেন। মো. শফিউল ইসলাম বিইউএফটি পরিদর্শন এবং এর একাডেমিক ও গবেষণা কার্যক্রমে গভীর আগ্রহ দেখানোর জন্য অ্যাম্বাসেডর পার্কের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে বিইউএফটি'র ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোজাফফর ইউ সিদ্দীক; ট্রাস্টি বোর্ডের সদস্য মো. মশিউল আজম সজল; বিইউএফটি'র উপাচার্য অধ্যাপক ড. এস. এম. মাহফুজুর রহমান; উপ-উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার আইয়ুব নবী খান; ট্রেজারার; ডিন; সিএফইউ এবং প্রশাসনিক প্রধানরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে