শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলোর আওয়াজ ব্যাঙের মতো :পররাষ্ট্রমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ১২ মে ২০২৪, ০০:০০
রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলোর আওয়াজ ব্যাঙের মতো :পররাষ্ট্রমন্ত্রী

রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলো ব্যাঙের মতো আওয়াজ করছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। শনিবার দুপুরে চট্টগ্রামের আন্দরকিলস্নার রেড ক্রিসেন্ট সোসাইটির মাঠে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। সোসাইটির চট্টগ্রাম জেলা ইউনিট কমিটির অভিষেক ও রেড ক্রিসেন্ট দিবসের আলোচনা সভায় তিনি প্রধান অতিথি ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ব্যাঙ প্রাণী হিসেবে ছোট হলেও আওয়াজ অনেক বড়। রাজনীতিতেও কিছু পরিত্যক্ত মানুষ আছেন। যারা ঘুরে ঘুরে সব দল করেন। আর রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলোরও ব্যাঙের মতো আওয়াজ বড়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'মাহমুদুর রহমান মান্না ভাইয়ের একটা বক্তব্য গতকাল পত্রিকায় পড়লাম। পরশু রাতে টেলিভিশনে শুনলাম। সরকারের নাকি একদম ভিত নেই। সরকারের ভিত নেই বিধায় পরপর চারবার আমরা রাষ্ট্রক্ষমতায়। তারা তো টেনে ফেলে দিতে চেয়েছিল। কিন্তু টান দিতে গিয়ে তারাই ধপাস করে পড়ে গেছে। এখন কোমর যে ভেঙে গেছে, সে অবস্থা থেকে আস্তে আস্তে একটু দাঁড়ানোর চেষ্টা করছে। গত বছর ২৮ অক্টোবর নয়াপল্টনে কার আগে কে দৌড় দেয়, সেই প্রতিযোগিতা আমরা দেখেছি।'

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, মাহমুদুর রহমান মান্নাসহ আরও কিছু দল ও ব্যক্তি আছেন। যাদের নিজের ও দলের কোনো ভিত্তি নেই। ঘুরে ঘুরে দল করেন তারা। মান্নাভাই মাশাআলস্নাহ এ পর্যন্ত মাত্র সাতটি দল বদল করেছেন। কতদিন জাসদ ভেঙে বাসদ, আবার বাসদ ভেঙে এখন গণতন্ত্র মঞ্চ। সেটি ভেঙে কখন আবার পালিয়ে যান, সেটা বলা যায় না। রাজনীতিতে তারা পরিত্যক্ত ব্যক্তিবিশেষ। তাদের কথার কোনো মূল্য নেই।

হাছান মাহমুদ বলেন, তাদের দল ছোট। যখন সমাবেশ করেন, তাদের মানুষ থাকেন ২০ থেকে ৩০ জন, সাংবাদিক থাকেন ৫০ জন। এ নিয়ে তাদের সমাবেশ হয়। কিন্তু গলা অনেক বড়। তাদের একজন ঢাকা সিটি করপোরেশনে ভোটে দাঁড়িয়েছিলেন। প্রাপ্ত ভোট দুই হাজার পূর্ণ করতে পারেননি। কিন্তু আওয়াজ অনেক বড়। আবার টেলিভিশনে দেখা যায়, ভলিউমও তাদের একটু বড় থাকে।

মন্ত্রী বলেন, 'নির্বাচনের পর ৮০টি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান আমাদের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট চিঠি লিখে বলেছেন, আমাদের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে চান। এতে ব্যক্তিবিশেষ রাজনীতির ব্যাঙদের মাথা খারাপ হয়ে গেছে। এজন্য তারা ব্যাঙের মতো বেশি বেশি লাফাচ্ছেন।'

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক আসলাম খান। চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক এম ইউ কবির চৌধুরী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে