শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

এডাস্টে কর্মশালা ও রোবোটিক্স এক্সিবিশন

  ১২ মার্চ ২০২৪, ০০:০০
এডাস্টে কর্মশালা ও রোবোটিক্স এক্সিবিশন

ইন্ডাস্ট্রি ওরিয়েন্টেড অটোমেশন ব্যবহারের মাধ্যমে ইমেজ-বেইজড ফায়ার ডিটেকশন বিষয়ে এডাস্টে অনুষ্ঠিত হলো 'ফায়ার-ক্যাম-এ প্রোবাবিলিস্টিক অ্যাপ্রোচ ফায়ার ইনটেনসিটি ডিটেশশন' শীর্ষক কর্মশালা এবং রোবোটিক্স এক্সিবিশন।

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এডাস্ট) ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কর্তৃক আয়োজিত ফার্স্ট ইন্টারন্যাশনাল ইঞ্জিনিয়ারিং সামিট ফর সাসটেইনেবল ডেভেলপমেন্টের তৃতীয় দিনে, রোবোটিক্স অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের যৌথ উদ্যোগে সামিটের তৃতীয় দিন, ৭ মার্চ বেলা ৩:৩০টায়, এ আই অ্যান্ড নেটওয়ার্কস ল্যাব (রুম: ৩০৫)-এ এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় মূল আলোচনা এবং হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করেন রোবোটিক্স অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান, মাজিদ ইশতিয়াক আহমেদ।

কর্মশালায় রোবোটিক্স অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের পাশাপাশি ইইই এবং সিএসই বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং এই আয়োজনের জন্য কর্মশালা সঞ্চালক এবং আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করে, এই কার্যক্রমের গবেষণায় যুক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেন।

মূল আলোচনার আগে মাজিদ ইশতিয়াক আহমেদ রোবোটিক্স অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে বিভিন্ন বিষয়ে বর্তমানে চলমান গবেষণা নিয়ে বিশদভাবে অংশগ্রহণকারীদের অবগত করেন।

কর্মশালায় সেশন চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন ইইই বিভাগের কো-অর্ডিনেটর মো. নিয়াজ মোস্তাকিম এবং বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলী। কর্মশালার কার্যক্রম সমাপ্ত করে, অংশগ্রহকারীদের উদ্যোগে গ্রাউন্ড ফ্লোরে রোবোটিক্স পেস্ন গ্রাউন্ডে, রোবোটিক্স অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং, ইইই এবং সিএসই বিভাগের শিক্ষার্থীদের তৈরিকৃত সকার বট এবং লাইন ফলোয়ার রোবট সমূহের এক্সিবিশন অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন এবং সকার বট এক্সিবেশন অংশগ্রহণ করেন।

এডাস্টের উপাচার্য এবং সামিট চেয়ার প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম এবং ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ডিন এবং সামিট কো-চেয়ার প্রফেসর মো. শাহরুখ আদনান এই আয়োজনে উপস্থিত থেকে অংশগ্রহণকারী এবং আয়োজকদের উৎসাহ দেন। সবাই এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং আয়োজকদের ধন্যবাদ জানান।

রোবোটিক্স অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান এই কার্যক্রম পরিচালনা করেন। সবশেষে গ্রম্নপ ফটো সেশনের মাধ্যমে এই দিনের কার্যক্রম শেষ হয়। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে