শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

চট্টগ্রামে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, পাঁচ শিশুসহ দগ্ধ ১১

চট্টগ্রাম অফিস
  ০৯ মার্চ ২০২৪, ০০:০০
চট্টগ্রামে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, পাঁচ শিশুসহ দগ্ধ ১১

চট্টগ্রামে একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে সৃষ্ট আগুনে দগ্ধ হয়েছেন তিন পরিবারের ১১ জন। দগ্ধদের মধ্যে পাঁচজন শিশু রয়েছে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড পস্নাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার বিকালে এ তথ্য নিশ্চিত করেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির। তিনি জানান, বৃহস্পতিবার রাত ১টায় চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল শংকর দেওয়ানজীহাট এলাকায় ওসমান গণি হুজুরের ভবনের

\হ

তৃতীয় তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে।

ওসি বলেন, ভবনটির তৃতীয় তলায় চারটি ফ্ল্যাটে তিনটি পরিবার ছিল। ওই তিন পরিবারের ১১ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের মধ্যে পাঁচজন শিশু রয়েছে। আহতরা হলেন- নজির আলী (৪০), হোসেন (৬), শেফালী (৩০), লিমন (২০) ও সামি (২২)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন অ্যান্ড পস্নাস্টিক সার্জারি ইউনিটের বিভাগীয় প্রধান ডা. রফিক উদ্দীন আহমেদ জানিয়েছেন, দগ্ধদের মধ্যে ১০ জনেরই শ্বাসনালি পুড়ে গেছে এবং সবার অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের সহকারী পরিচালক এমডি আবদুল মালেক বলেন, রাতে একটি ভবনের তৃতীয় তলায় গ্যাস লাইনের লিকেজ থেকে আগুন লাগে। এতে তিন পরিবারের ১১ জন সদস্য আহত হয়েছেন বলে তথ্য পেয়েছি।

তবে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠিয়েছেন স্বজনরা। কালুরঘাট ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের সহায়তায় রাতেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়। গ্যাস লাইনের লিকেজ থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে