শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর ইসি রাশেদা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ০০:০০
নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশন অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে বদ্ধপরিকর। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে এই নির্বাচন কমিশন দক্ষতার পরিচয় দিয়েছে। ভবিষ্যতের সব নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচন কমিশনার সব পদক্ষেপ গ্রহণ করেছে। ইতোমধ্যে দেশে পৌরসভার উপনির্বাচন অনুষ্ঠানের সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আগামীতে উপজেলা নির্বাচন একই প্রক্রিয়ায় সম্পূর্ণ করা হবে।

তিনি আরও বলেন, প্রভাবমুক্ত ও নিরপেক্ষতার স্বার্থে সরকার সব স্থানীয় নির্বাচন স্বতন্ত্র প্রতীকে গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এর ধারাবাহিকতায় উপনির্বাচনে দলীয় কোনো প্রতীক রাখা হয়নি। বগুড়ার শিবগঞ্জ পৌরসভা উপনির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে গ্রহণের জন্য তিন স্তর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনে কোনো রকম সহিংসতা করতে দেওয়া হবে না। আইনশৃঙ্খলা বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বুধবার শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

বুধবার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা রাজশাহী অঞ্চল দেলোয়ার হোসেন, বগুড়া জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মেজবাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন, বগুড়া জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মাহমুদ হাসান।

এ সময় উপস্থিত ছিলেন বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাদিক,র্ যাব বগুড়া কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শিবগঞ্জ সার্কেল তানভীর হাসান, সহকারী কমিশনার (ভূমি) মো. তাসনিমুজ্জামান, নির্বাচন অফিসার শফিকুর রহমান আকন্দ, শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ, মেয়র প্রার্থীদের মধ্যে তৌহিদুর রহমান মানিক, রিজ্জাকুল ইসলাম রাজু, হামদান মন্ডল ও আব্দুল খালেক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে