শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
কুমিলস্না সিটি মেয়র পদে উপনির্বাচন

প্রচারণা শেষ আজ, শেষ মুহূর্তে চলছে ভোটের হিসাব-নিকাশ

স্টাফ রিপোর্টার, কুমিলস্না
  ০৭ মার্চ ২০২৪, ০০:০০
প্রচারণা শেষ আজ, শেষ মুহূর্তে চলছে ভোটের হিসাব-নিকাশ

কুমিলস্নার সিটি কপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে প্রচার শেষ হচ্ছে আজ রাত ১২টা থেকে। এদিকে শেষ মুহূর্তে প্রচারে ব্যস্ত সময় পার করেছেন চার মেয়র প্রার্থী। ভোট টানতে দিচ্ছেন নানা প্রতিশ্রম্নতি।

এদিকে নির্বাচনকে সামনে রেখে বুধবার কুমিলস্না প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে হাতি প্রতীকের প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিমের বিরুদ্ধে ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগ তোলেন তারই এক সময়ের সহযোগী ভুক্তভোগী সাবেক নেতারা। ভুক্তভোগীদের পক্ষে মো. রোকন উদ্দিন স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন মিঠু। রোকন উদ্দিন ২ লাখ টাকা ও আনোয়ার হোসেন মিঠু ৭ ভরি ওজনের স্বর্ণের গয়না পাওনা বলে দাবি করেন। 'পাওনা টাকা উদ্ধার সংগ্রাম পরিষদ' উলেস্নখ করে সাংবাদিকদের কাছে নগরীর মোট ৪৮ জনের পাওনা টাকার একটি তালিকার বিবরণী সরবরাহ করা হয়। এ সময় তারা এ প্রার্থীর নৈতিকতা নিয়ে প্রশ্ন তোলেন। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী বলে দাবিদার অনেকে উপস্থিত ছিলেন। এদিকে বিকালে হাতি প্রতীকের প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম তার বাসায় পাল্টা সংবাদ সম্মেলন করে বলেন, 'যাদের কাছে আমি টাকা পাব, তারা আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নির্বাচনের এ সময় প্রভাবশালী মহলের ইন্ধনে উল্টা আমার বিরুদ্ধে টাকা পাবে বলে মিথ্যা অভিযোগ করছে।' এ সময় তিনি নির্বাচনি ইশতেহার ঘোষণাসহ সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ইশতেহারে তিনি ভালোবাসার শহর, ঘৃণা-বিভেদের রাজনীতি পরিহার, সহনশীল-পরমতসহিষ্ণু কুমিলস্না গড়ার অঙ্গীকার ব্যক্ত করেন এবং পরিকল্পিত নগর গড়তে একটিবারের মতো সুযোগ পেতে হাতি মার্কায় ভোট চান। এদিকে ভোটের সময় ঘনিয়ে আসার সঙ্গে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি ও জয় নিশ্চিত করার হিসাব-নিকাশ। ভোটের শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছে রিটার্নিং কর্মকর্তার দপ্তরও। ভোটগ্রহণের দিন ৯ মার্চ কুমিলস্না সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার দপ্তর ও স্থানীয় সূত্রে জানা যায়, এ নির্বাচনের ভোটার রয়েছেন ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন।

প্রার্থীদের গণসংযোগ-উঠান বৈঠক

বাস প্রতীকের প্রার্থী তাহসিন বাহার সূচনা ও তার পক্ষে নেতাকর্মী নগরীর বাগিচাগাঁও, অশোকতলা, উত্তর চর্থা, চকবাজার, মনোহরপুর, কুমিলস্না বার্ড, লক্ষ্ণীপুর, বাউবন্দ, ধনাইতরী, দুর্গাপুরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ, উঠান বৈঠক করেন। তার এসব অনুষ্ঠানে বিপুলসংখ্যক নারী-পুরুষ ভোটারের সমাগম ঘটে। মেয়র পদে টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু ও তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলিসহ নেতাকর্মী নগরীর রাজাপাড়া, চৌয়ারা, নোয়াগ্রাম, কান্দিরপাড়, বাদুরতলা, কাপ্তান বাজারসহ বিভিন্ন স্থানে গণসংযোগ ও উঠান বৈঠক করেন। ঘোড়া প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার নগরীর বাদুরতলা, কান্দিরপাড়, শুভপুর, নূরপুর, উত্তর রামপুরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন। মেয়র পদে হাতি প্রতীকের প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম ও তার নেতাকর্মী নির্বাচনি তফসিল ঘোষণার আগে-পরে নগরীর মোগলটুলী, গাংচর, অশোকতলা, মনোহরপুর, দিশাবন্দসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে