শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ০৪ মার্চ ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাজ্যে গেলেন রাষ্ট্রপতি

\হযাযাদি রিপোর্ট

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাজ্যে গেছেন। রাষ্ট্রপতির সহকারী প্রেস সচিব এসএম রাহাত হাসনাত জানান, এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শনিবার রাত সোয়া ১টায় ঢাকা ত্যাগ করেন রাষ্ট্রপ্রধান।

তিনি বলেন, রাষ্ট্রপতি দুবাই হয়ে লন্ডনে যাবেন। স্বাস্থ্য পরীক্ষা শেষে আগামী ১৩ মার্চ তার ঢাকায় ফেরার কথা রয়েছে।'

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত, মন্ত্রী পরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পররাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শকসহ ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

এই সফরে রাষ্ট্রপতির সঙ্গে তার স্ত্রী রেবেকা সুলতানা ও বঙ্গভবনের সংশ্লিষ্ট কর্মকর্তারা রয়েছেন।

বেইলি রোডে আগুন

চিকিৎসা শেষে বাসায়

ফিরলেন দুইজন

\হযাযাদি রিপোর্ট

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকান্ডে আহতদের মধ্যে চিকিৎসাধীন দুইজন বাসায় ফিরেছেন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও পস্নাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন তারা। এ ঘটনায় অগ্নিদগ্ধ আরও তিনজন শেখ হাসিনা বার্নে চিকিৎসাধীন।

যারা বাসায় ফিরেছেন তারা হলেন- অনন্ত কাজী (২০) ও ফারদিন (১৮)। এছাড়া এখনো চিকিৎসাধীন মো. রাকিব (২৫), মেহেদী হাসান (২২) ও সুমাইয়া (৩১)।

রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও পস্নাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন, আমরা দু'জনকে ছেড়ে দিয়েছি ও বাকি তিনজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসাধীন তিনজনের ইনহেলেশান ইনজুরি রয়েছে। তারা শঙ্কামুক্ত নন।

গত ২৯ ফেব্রম্নয়ারি রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। এতে ৪৬ জন নিহত হন। এদের মধ্যে ৪৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি দুই লাশের ডিএনএ নমুনা নেওয়া হয়েছে। তাদের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ডিএনএ পরীক্ষা শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

গুলশানে ভবন থেকে

পড়ে স্পেন দূতাবাসের

কর্মকর্তার মৃতু্য

\হযাযাদি রিপোর্ট

রাজধানীর গুলশানের পিংক সিটির বিপরীতের একটি ভবন থেকে পড়ে স্পেন দূতাবাসের এক কর্মকর্তার মৃতু্য হয়েছে। পুলিশের প্রাথমিক ধারণা ওই কর্মকর্তা আত্মহত্যা করেছেন। নিহত কর্মকর্তার নাম ইসমাইল গিল সেরানো। রোববার দুপুরের দিকে এ ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহিনুর রহমান বলেন, দুপুরের দিকে স্পেন দূতাবাসের ওই কর্মকর্তার মৃতু্য হয় পিংক সিটির বিপরীতে থাকা একটি ভবনের ছাদ থেকে পড়ে। আমাদের প্রাথমিক ধারণা এটি আত্মহত্যা হতে পারে।

নিহত ব্যক্তি মানসিক বিকারগ্রস্ত ছিলেন বলে উলেস্নখ করে তিনি বলেন, ইসমাইল গিল সেরানো স্পেন দূতাবাসের এক কর্মকর্তা। তিনি মানসিক বিকারগ্রস্ত ছিলেন। এর আগে তিনি মানুষজনকে বিনাকারণে মারধর করেছেন। তার এসব ঘটনার বিষয়ে অনেকে ৯৯৯-এর মাধ্যমে আমাদের ফোন করে অভিযোগও জানিয়েছিল। মরদেহের সুরতহাল শেষে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে