শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
কুমিলস্না সিটির উপনির্বাচন

কায়সারের আধুনিক সিটি গড়ার অঙ্গীকার

মো. আবদুল জলিল ভূঁইয়া, কুমিলস্না
  ০৪ মার্চ ২০২৪, ০০:০০
কায়সারের আধুনিক সিটি গড়ার অঙ্গীকার

কুমিলস্না সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার ১২ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণার মধ্যদিয়ে আধুনিক সিটি গড়ার অঙ্গীকার করেছেন।

রোববার বিকালে নগরীর ধর্মসাগর পাড়ের তার নির্বাচনী প্রধান কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এ ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহারে কায়সার বলেন, আর পস্নাস্টিকের ফুল নয়, তাজা ফুলে সাজবে নগরী। বিগত সময়ে কুমিলস্না সিটি করপোরেশনের উন্নয়ন দূরে থাক, স্বল্প কিংবা দীর্ঘমেয়াদি কোনো পরিকল্পনা মতো কাজ হয়নি। পরিকল্পনা থাকলেও সীমানা বাড়েনি। শুধু ভাঙচুর, একই কাজ বারবার করার নামে দুর্নীতি ও লুটপাট করা হয়েছে। অতীতে উন্নয়নের নামে কাজ বেচাকেনা এবং কমিশন বাণিজ্যই যেন সিটি করপোরেশনের অন্যতম কাজ ছিল। ফলে টেকসই উন্নয়ন হয়নি। দুর্নীতি এখন প্রকাশ্যে আলোচনা হচ্ছে। তাই কুমিলস্নার মানুষ পরিবর্তন চায়। পরিবর্তনের জন্যই আমার এই ইশতেহার। নাগরিকরা সঠিক সেবা পায়নি। তিনি বলেন, 'আমি পরিবর্তনের ধারায় নিরাপদ ও সম্প্রীতির কুমিলস্না গড়তে চাই।' নগরীতে নাগরিকদের প্রধান দুর্ভোগের কারণ- যানজট, জলাবদ্ধ দূরীকরণে তিনি এক গুচ্ছ পরিকল্পনার কথা তুলে ধরেন। ঘোষিত অন্যান্য সমস্যার মধ্যে গুরুত্ব দেওয়া হয়েছে আবাসন, পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, খাদ্য ও নগর কৃষি, স্বাস্থ্যসেবা, সুশিক্ষা, পর্যটন ও বিনোদন, পরিচ্ছন্ন পরিবেশ, ক্রীড়া ও সংস্কৃতি, তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং, মাদকসহ সামাজিক ব্যাধি ও নৈতিক শক্তির পুনরুদ্ধার। নগরবাসীর দুর্ভোগ লাঘবে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি না করেই নগর উন্নয়নের নানান কর্মসূচি তুলে ধরা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কায়সার বলেন, নতুন নতুন ভবন তৈরি হলেও নাগরিকদের ভোগান্তি নিরসনে তাদের ওপর হোল্ডিং ট্যাক্স ও করের বোঝা বাড়ানো হবে না। শিক্ষার উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সিটি করপোরেশন থেকে সহায়তা দেওয়া হবে। এছাড়াও সিটির অবহেলিত দক্ষিণ এলাকায় দু'টি শিক্ষা কমপেস্নক্স গড়ে তোলা হবে বলেও জানান। এ সময় উপস্থিত ছিলেন ঘোড়া প্রতীকের প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিএনপি নেতা এস.এ বারী সেলিম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান ছুট্টি, শহিদ উলস্নাহ রতন, মাহবুবুর রহমান দুলাল, সাবেক যুগ্ম আহ্বায়ক বিলস্নাল হোসেন, মহানগর বিএনপি নেতা এসএম রহমান, মোস্তাফিজুর রহমান বাবুল, ইলিয়াস খান রাজু, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম রনি, জেলা জাসাস নেতা সিরাজুল ইসলাম মিলনসহ তার অনুসারী বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

প্রার্থীদের প্রচারণা-উঠান বৈঠক:

ডা. তাহসিন বাহার সূচনা রোববার নগরীর ৭ ও ৮নং ওয়ার্ডের গোবিন্দপুর, ঠাকুরপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। পরে তিনি নগরীর ৭নং ওয়ার্ডের গোবিন্দপুর পশ্চিমপাড়া দারুল আমান খানকা শরীফ মাঠে ও ৮নং ওয়ার্ড এলাকায় পৃথক উঠান বৈঠক করেন।

মনিরুল হক সাক্কু ও তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলি নগরীর সালমানপুর, গন্ধমতি, দৌলতপুর, বলস্নভপুর, জয়পুরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন। এ সময় তিনি অভিযোগ করেন গত ২৪ ঘণ্টায় নগরীতে বাস প্রতীকের প্রার্থী তাহসিন বাহার সূচনার কর্মীরা তার কর্মী মিজানুর রহমান ও কবিরের হোসেনের ওপর হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক আহত করেছে। পুলিশ জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না।

নিজাম উদ্দিন কায়সার নির্বাচনী ইশতেহার ঘোষণার আগে ও পরে নগরীর দৈয়ারা, জাঙ্গালিয়া, নূরপুর, কাঁটাবিল, হযরতপাড়া, হাউজিং এস্টেটসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন।

নূর-উর রহমান মাহমুদ তানিম : হাতি প্রতীকের প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম নগরীর চৌয়ারা, জজকোর্ট এলাকা, কান্দিরপাড়, নিউমার্কেট, ধনাইতরীসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন। বিকালে তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে এক লিখিত অভিযোগে উলেস্নখ করে জানান, নগরীর ধনাইতরী এলাকায় প্রচারণাকালে তার নেতাকর্মীদের ওপর বাস প্রতীকের কর্মীরা হামলা চালিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে