সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

তিন দিনব্যাপী তৃতীয় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চ্যারি চ্যাম্পিয়নশিপ শুরু

  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
তিন দিনব্যাপী তৃতীয় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চ্যারি চ্যাম্পিয়নশিপ শুরু

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও সশস্ত্র বাহিনী বিভাগের আয়োজনে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী তৃতীয় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চ্যারি চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ-২০২৪ প্রতিযোগিতা (৩ৎফ ঈওঝগ ডড়ৎষফ গরষরঃধৎু অৎপযবৎু ঈযধসঢ়রড়হংযরঢ় ইধহমষধফবংয-২০২৪) শুরু হয়েছে। সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম প্রধান অতিথি হিসেবে ২৬ ফেব্রম্নয়ারি সোমবার প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ বছর বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে প্রতিযোগিতাটি, যা ২৮ ফেব্রম্নয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১২টি দেশের ১০৭ জন পুরষ, মহিলা ও প্যারা আরচ্যার অংশ নেবেন। প্রতিযোগিতাটি ৭০স, জবপঁৎাব অৎপযবৎু ক্যাটাগরিতে পরিচালিত হবে। প্রতিযোগীরা পুরুষ একক, মহিলা একক, দ্বৈত এবং যৌথ ক্যাটাগরিতে অংশ নেবেন।

প্রতিযোগিতায় মোট ১৪টি স্বর্ণ, ১৪টি রৌপ্য এবং ২৬টি ব্রোঞ্জ মেডেল প্রদান করা হবে। এ ছাড়া সম্পূর্ণ প্রতিযোগিতার ওপর ভিত্তি করে একটি দলকে ফেয়ার পেস্ন ট্রফি প্রদান করা হবে। প্রতিযোগিতাটি বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় আয়োজন করা হচ্ছে এবং টেকনিক্যাল পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ আরচ্যারী ফেডারেশন।

উলেস্নখ্য, ওহঃবৎহধঃরড়হধষ গরষরঃধৎু ঝঢ়ড়ৎঃং ঈড়ঁহপরষ (ঈওঝগ) বিশ্বের শীর্ষ সামরিক ক্রীড়া সংস্থা যা ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত হয় সিআইএসএমের সদরদপ্তর বেলজিয়ামে অবস্থিত। এই আন্তর্জাতিক সংস্থার মূল স্স্নোগান হলো 'ঋৎরবহফংযরঢ় ঞযৎড়ঁময ঝঢ়ড়ৎঃ'। 'বাংলাদেশসহ বিশ্বের ১৪০টি দেশের সামরিক বাহিনী সংস্থাটির সদস্য। প্রতিষ্ঠার পর থেকে সিএসআইএস ক্রীড়া কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন দেশের সামরিক সদস্যদের মধ্যে পারস্পরিক যোগাযোগ, শ্রদ্ধা, ভ্রাতৃত্ববোধ ও সুস্থ প্রতিযোগিতার মানসিকতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সশস্ত্র বাহিনী দল নিয়মিত সিএসআইএমের বিভিন্ন দেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিয়ে আসছে। আইএসপিআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে