সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

মাদারীপুরে অক্সিজেন না দেওয়ায় রোগী মৃতু্যর অভিযোগ

স্টাফ রিপোর্টার, মাদারীপুর
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
মাদারীপুরে অক্সিজেন না দেওয়ায় রোগী মৃতু্যর অভিযোগ

মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হওয়া এক রোগী অক্সিজেনের অভাবে মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। রোববার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। ওই রোগীর নাম শ্যামল দাস (৫৫)। তিনি শহরের পুরানবাজারের পান বিক্রেতা ও মাদারীপুর পৌরসভার আমিরাবাদ এলাকার রামজীবন দাসের ছেলে।

স্বজন ও স্থানীয়দের অভিযোগ, কর্তব্যরত নার্সদের দায়িত্ব অবহেলায় এমন ঘটনা ঘটেছে। ঘটনার সুষ্ঠু তদন্ত করে অভিযুক্তদের বিচার দাবি করেছেন তারা।

জানা গেছে, মেরুদন্ডের ব্যথা নিয়ে রোববার বিকেলে ৫টার দিকে জেলা সদর হাসপাতালে ভর্তি হন পান বিক্রেতা শ্যামল দাস। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রিয়াদ মাহমুদ চিকিৎসাপত্র দিয়ে ভবনের ছয়তলায় ভর্তি দেন রোগীকে। ভর্তি হলে চিকিৎসকের ব্যবস্থাপত্র দেখে রোগীকে ব্যথার ইনজেনশন পুশ করেন কর্তব্যরত নার্স সুজাতা। পরে রোগীর প্রচন্ড শ্বাসকষ্ট শুরু হয়। অক্সিজেনের অভাবে সারা শরীরে ব্যথার যন্ত্রনায় ছটফট করতে থাকেন শ্যামল। এ সময় নার্সকে অক্সিজেন দেওয়ার কথা বললে, ব্যস্ততা দেখিয়ে অন্য কাজে মনযোগ দেন তিনি। শ্বাসকষ্ট নিয়ে রাত ৮টার দিকে মারা যান শ্যামল।

শ্যামল দাসের ছোটভাই শংকর দাস অভিযোগ করে বলেন, হাসপাতালে ভর্তি হওয়ার পর আমার ভাইকে সঠিকভাবে চিকিৎসা দেওয়া হয়নি। ভাইয়ের শ্বাসকষ্ট শুরু হলে তাকে অক্সিজেন দেওয়া হয়নি। তাই অল্প সময়ের মধ্যে আমার ভাই মারা গেছে। এই ঘটনার বিচার চাই।

মাদারীপুরের সিভিল সার্জন ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুনীর আহম্মেদ খান বলেন, হাসপাতাল থেকে কর্তব্যরত চিকিৎসক বিষয়টি আমাকে অবগত করেছে। ঘটনা কী ঘটেছে, সবকিছুই পর্যলোচনা করে নার্সের দোষ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাদারীপুর সদর মডেল থানার ওসি এ এইচ এম সালাউদ্দিন বলেন, হাসপাতালে রোগীর মৃতু্যকে কেন্দ্র করে বিশৃঙ্খলা হচ্ছে, এমন খবরে পুলিশ ঘটনাস্থলে যায়। পরবর্তী সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে