শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

রমজানে দ্রব্যমূল্য

নিয়ন্ত্রণে মাঠে

থাকবে পুলিশ

ম যাযাদি রিপোর্ট

রমজানে অযৌক্তিকভাবে কেউ যাতে জিনিসপত্রের দাম বাড়িয়ে অস্থিতিশীলতা সৃষ্টি করতে না পারে, সেজন্য মাঠে থাকবে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান জানান, রমজান মাসে কোনো কুচক্রী মহল যেন বাজারে দ্রব্যমূল্য নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য ভোক্তা অধিদপ্তরের সঙ্গে সমন্বয় করে কাজ করবে ডিএমপি।

বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্র্যাব) কার্যালয়ে তিনি এই কথা বলেন। ক্র্যাবের সাবেক সভাপতি মিজান মালিকের তৃতীয় কাব্যগ্রন্থ 'মায়াতন্ত্র'র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে

যোগ দেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, রমজান মাসে দ্রব্যমূল্য সবার ক্রয়সীমার মধ্যে রাখতে আমরা কাজ করব। কেউ যেন দ্রব্যমূল্য নিয়ে বাজার অস্থিতিশীল করতে না পারে সেজন্য ডিএমপি মোবাইল কোর্ট পরিচালনা করবে। রমজান শুরু হওয়ার আগেই পুলিশ এসব কার্যক্রম শুরু করবে বলে জানান ডিএমপি কমিশনার।

চাঁপাইনবাবগঞ্জে

শিশুর বস্তাবন্দি

লাশ উদ্ধার

ম যাযাদি ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। ভোলাহাট থানার ওসি চৌধুরী জোবায়ের আহমেদ জানান, মঙ্গলবার রাতে উপজেলার খড়গপুর গ্রামের নুরু নামে এক ব্যক্তির বাড়ির পেছনে স্থানীয় লোকজন শিশুটির বস্তাবন্দি লাশ পড়ে থাকতে দেখেন। পরে তারা থানায় খবর দিলে সাড়ে ১০টায় পুলিশ গিয়ে তা উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠায়।

এ পুলিশ কর্মকর্তা বলেন, খড়গপুর গ্রামের আহসান নামে এক ব্যক্তির ৭ বছর বয়সি মেয়ে আতিকা ৩ ফেব্রম্নয়ারি নিখোঁজ হয়। ওইদিনই তার বাড়ির লোকজন থানায় একটি লিখিত অভিযোগ (জিডি) করে। যে শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে তার বয়সও আনুমানিক ৭ বছর। মেয়েটি নিখোঁজ আতিকাই কি-না তা তদন্ত করে দেখা হচ্ছে। লাশটি গলে যাওয়ার কারণে প্রাথমিকভাবে শনাক্ত করা সম্ভব হয়নি বলে জানান ওসি।

চাঁদপুরে ১১২ মণ জাটকা জব্দ, ৪০ জন আটক

ম চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের মেঘনা নদীর বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে ১১২ মণ জাটকা জব্দ করেছে নৌ-পুলিশ। এ সময় সাতটি অটোরিকশাসহ মোট ৪০ জনকে আটক করা হয়। বুধবার সকালে জাটকাগুলো চাঁদপুর নৌ-থানার সামনে ও মোহনপুর এলাকায় দুস্থ ও অসহায়সহ এতিমখানায় বিতরণ করা হয়।

নৌ-পুলিশ জানায়, বুধবার ভোরে বরিশালের মুলাদী থেকে ঢাকায় যাওয়ার পথে মর্ডান সান লঞ্চ ও মতলবের মোহনপুর এলাকায় সাতটি অটোরিকশায় জাটকা পরিবহণের সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

চাঁদপুর নৌ-অঞ্চলের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ কামরুজ্জামান জানান, জাটকা অভিযানের দ্বিতীয় কম্পিং অভিযান শেষ হয়েছে। গত ২৪ ঘণ্টায় চাঁদপুর অঞ্চলে অভিযান চালিয়ে চাঁদপুর লঞ্চঘাটে ৫০ মণ ও মোহনপুরে ৬২ মণ জাটকা জব্দ করা হয়। এছাড়া পরিবহণে ব্যবহৃত মোহনপুরে সাত অটোরিকশা জব্দ ও সাত চালকসহ পৃথক স্থানে মোট ৪০ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মৎস্য আইনে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে