শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

এসএসসি ও সমমান

পরীক্ষা কেন্দ্র এলাকায় হকার বসতে দেবে

না পুলিশ

ম যাযাদি রিপোর্ট

আগামীকাল বৃহস্পতিবার শুরু হতে যাওয়া এসএসসি ও সমমান পরীক্ষা ঘিরে পরীক্ষার্থীদের সুবিধা বিবেচনায় সড়ক নিয়ে বিশেষ পরিকল্পনা নিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

এই বিভাগের অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান বলেছেন, পরীক্ষার সময় রাজধানীর ১২২টি পরীক্ষা কেন্দ্র সংশ্লিষ্ট এলাকার সড়ক ও ফুটপাথে কোনো ভ্রাম্যমাণ হকার বসতে দেওয়া হবে না।

সেই সঙ্গে রাস্তায় যানজট বা অন্য কোনো সমস্যায় পড়া শিক্ষার্থীদের জন্য 'কুইক রেসপন্স টিম' মোতায়েন থাকবে বলেও জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার সকালে এসএসসি পরীক্ষা ঘিরে ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলছিলেন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান।

এদিকে আগামীকাল শুরু হচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা। ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ নেবে। দেশের ২৯ হাজার ৭৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৭০০টি কেন্দ্রে এবার পরীক্ষা নেওয়া হবে।

এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে ডিএমপির অপরাধ বিভাগ ও ট্রাফিক বিভাগের সমন্বয়ে অতিরিক্ত জনবল ট্রাফিক ব্যবস্থাপনায় নিযুক্ত থাকবে। পরীক্ষা কেন্দ্রের আশপাশে কোনো ভ্রাম্যমাণ হকারকে বসতে দেওয়া হবে না। কেন্দ্রে যাওয়ার রুটগুলোতে ট্রাফিক পুলিশের আটটি বিভাগের পক্ষ থেকে 'কুইক রেসপন্স টিম' মোতায়ন করা থাকবে।

'কুইক রেসপন্স টিম' মোটর সাইকেল নিয়ে রাস্তায় থাকবে। কেন্দ্রে পৌঁছতে কোনো পরীক্ষার্থীর পথে বিলম্ব হলে বা অন্য কোনো সমস্যায় পড়লে তারা এই টিমের সহায়তা নিতে পারবেন।

এ ছাড়া পরীক্ষা কেন্দ্রের ফটক বা রাস্তায় দাঁড়িয়ে যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে নগরবাসীকে অনুরোধ জানান হয়েছে।

গৌরনদীতে ককটেল

বিস্ফোরণে পুলিশসহ

৩ জন আহত

ম বরিশাল অফিস

বরিশালের গৌরনদী পৌর এলাকায় ককটেল বিস্ফোরণে পুলিশসহ তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার পৌরসভার কসবা ইসলামিক মিশন সংলগ্ন এলাকায় সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। বিস্ফোরণে আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স ও পরে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। আহতরা হলেন- গৌরনদী মডেল থানার এসআই কামাল হোসেন, কনস্টেবল মিজানুর রহমান ও স্থানীয় বাসিন্দা মাসুম হাওলাদার।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও আহত সূত্রে জানা গেছে, কসবা গ্রামের রাজু হাওলাদারের পরিত্যাক্ত বাথরুমের মধ্যে সোমবার রাতে ককটেল রেখে তালাবদ্ধ করে রাখে অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা। মঙ্গলবার সকালে বাথরুম তালাবদ্ধ দেখে তা ভাঙেন রাজু হাওলাদারের ছেলে মাসুম হাওলাদার। পরে তিনি ব্যাগ ও একটি বালতির মধ্যে ১০-১২টি ককটেল দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে গৌরনদী মডেল থানার এসআই কামাল হোসেন ও কনস্টেবল মিজানুর রহমান ঘটনাস্থলে ছুটে যান। পরে বালতির মধ্যে থাকা ককটেল উদ্ধারের সময় আকস্মিক বিস্ফোরণ ঘটে। এতে এসআই কামাল হোসেন, কনস্টেবল মিজানুর রহমান ও মাসুম হাওলাদার গুরুতর আহত হন। খবর পেয়ে তাৎক্ষণিক গৌরনদী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে গৌরনদী উপজেলা হাসপাতালে ভর্তি করেন। এদিকে ঘটনার পরপরই উপজেলা নির্বাহী অফিসার মো. আবু আব্দুলস্নাহ খান ও থানা পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মো. মাজহারুল ইসলাম তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আহতদের বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুরো ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে