শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

অস্ত্রসহ গ্রেপ্তার ২৩ রোহিঙ্গার রিমান্ড

চায় পুলিশ

ম যাযাদি ডেস্ক

মিয়ানমারে সংঘাতের মধ্যে বাংলাদেশে অস্ত্রসহ প্রবেশ করা ২৩ রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে চায় পুলিশ। শনিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন।

পুলিশ বলছে, বাংলাদেশ অবস্থিত শরণার্থী শিবিরের তালিকাভুক্ত এই রোহিঙ্গারা কী কারণে, কীভাবে মিয়ানমারে গিয়েছিল তা জানার চেষ্টা চলছে।

ওসি শামীম হোসেন বলেন, প্রকৃত তথ্য জানতে এই ২৩ রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রিমান্ড আবেদনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে তাদের কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার ভোর রাতে সীমান্ত দিয়ে এই অস্ত্রধারী রোহিঙ্গারা অনুপ্রবেশ করার পর স্থানীয় জনপ্রতিনিধি ও লোকজন তাদের আটক করে বিজিবির কাছে সোপর্দ করে।

পরে শুক্রবার দুপুরে উখিয়া থানায় বিজিবির এক সদস্য বাদী হয়ে ওই রোহিঙ্গাদের আসামি করে মামলা এবং তাদের পুলিশের কাছে হস্তান্তর করেন।

স্থানীয়রা বলছেন, পালিয়ে আসা এই ব্যক্তিরা আরাকান রোহিঙ্গা আর্মির (এআরএ) সদস্য। সশস্ত্র এই বিচ্ছিন্নতাবাদী দলটির প্রধান হচ্ছেন নবী হোসেন।

বিজিবির তথ্য বলছে, এই নবী হোসেন সীমান্তে মাদক ও অস্ত্র পাচারসহ নানা অপরাধের হোতা, যাকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা আছে।

কামরাঙ্গীরচরে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর কামরাঙ্গীরচরে এক গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার মধ্যরাতে পুলিশ কামরাঙ্গীরচরের বড়গ্রামের বাসা থেকে রোজিনা (২৫) নামের ওই নারীর লাশ উদ্ধার করে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই নারীর স্বামীকে আটক করেছে পুলিশ।

কামরাঙ্গীরচর থানার পরিদর্শক তদন্ত ইকরামুল জামান বলেন, 'শুক্রবার রাত ১১টার দিকে খবর পেয়ে বড়গ্রামের একটি ভাড়া বাসায় গিয়ে পুলিশ এক নারীর রক্তাক্ত মরদেহ মেঝেতে পড়ে থাকতে দেখে। তার গলাকাটা এবং মুখে আঘাতের চিহ্ন ছিল।'

ওই নারীর বাবা ফোন করে পুলিশকে খবর দিয়েছিলেন জানিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, 'ওই নারীর ব্যবসায়ী স্বামী সকাল ৯টায় বাসা থেকে বের হয়ে গিয়েছিল বলে জানতে পেরেছি। পরে তার স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।'

একদিনে ৩৬ জনের

করোনা শনাক্ত

ম যাযাদি ডেস্ক

দেশে আরও ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষায় এসব রোগী শনাক্ত হয়।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ ৫৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। প্রতি ১০০ নমুনায় শনাক্তের হার ৬ দশমিক ১০ শতাংশ।

সংস্থাটি জানিয়েছে, দেশে কোভিড-১৯ শুরুর পর থেকে এখনো পর্যন্ত ২০ লাখ ৪৭ হাজার ৫২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ২৯ হাজার ৪৮৩ জন। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৮ এবং মৃতু্যহার ১ দশমিক ৪৪ শতাংশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে