শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

সুবর্ণচরে মা-মেয়েকে ধর্ষণ :আরেক আসামি গ্রেপ্তার

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ঘরের সিঁদ কেটে মা-মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় মো. হারুন (৪২) নামে আরও এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে মামলার সব আসামিকে গ্রেপ্তার করা হলো।

বৃহস্পতিবার ভোরে তাকে রাজধানী ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হারুন উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চরকাজী মোখলেছ গ্রামের মৃত বশির আহম্মদের ছেলে।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, জেলা পুলিশের একটি টিম ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করে। হারুন এ মামলার এজাহারভুক্ত ২নং আসামি। ঘটনার পর তিনি বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ান। এমনকি যশোর সীমান্ত দিয়ে একবার ভারতে পালিয়ে যাওয়ারও চেষ্টা করেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনার পর থেকে পুলিশ তার গতিবিধি নজরে রাখে। এ নিয়ে এ মামলার তিন আসামির সবাইকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসঙ্গত, গত ৫ ফেব্রম্নয়ারি দিবাগত রাত ২টার দিকে চরওয়াপদা ইউনিয়নে চরকাজী মোখলেছ গ্রামের একটি নতুন বাড়িতে ঘরের সিঁদ কেটে এক গৃহবধূ ও তার শিশু কন্যাকে ধর্ষণের ঘটনা ঘটে। এসময় ঘর থেকে দুটি নাকফুল, কানের দুল এবং নগদ ১৭ হাজার ২২৫ টাকা লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় ভুক্তভোগী নারী বাদী হয়ে আবুল খায়ের মুন্সী ও মো. হারুনের নাম উলেস্নখসহ অজ্ঞাত এক ব্যক্তিকে আসামি করে সিঁদ কেটে ঘরে প্রবেশ, পরস্পর সহযোগিতায় গণধর্ষণ, ধর্ষণ, ভয়ভীতি প্রদর্শনের অপরাধে চরজব্বার থানায় মামলা দায়ের করেন।

মামলার পর মঙ্গলবার দুপুরে জেলা শহর মাইজদী থেকে আবুল খায়ের মুন্সীকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর একইদিন রাতে চরক্লার্ক ইউনিয়ন থেকে মেহেরাজকে গ্রেপ্তার করা হয়। মেহেরাজ একই এলাকার নুরুল আমিনের ছেলে।

আরও ৩৩ জনের

করোনা শনাক্ত

ম যাযাদি ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃতু্য হয়নি। এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে মোট মৃতু্য হয়েছে ২৯ হাজার ৪৮৩ জনের। এদিন নতুন করে শনাক্ত হয়েছে ৩৩ জন। সব

\হমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ

৪৭ হাজার ৪৪০ জন।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে

পাঠানো করোনাবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৭৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫৬ লাখ ৪৯ হাজার ৬৮৪টি।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় ৪০ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১৪ হাজার ৬৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছয় দশমিক ৯৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৮

শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃতু্যর হার এক দশমিক ৪৪ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দুইজন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে একজন ছাড়পত্র পেয়েছেন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ৮৬৫ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৬০৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২৫৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃতু্য হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে