শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কক্সবাজার ও পিরোজপুরে সড়কে ঝরল ছয় প্রাণ

যাযাদি ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কক্সবাজার ও পিরোজপুরে সড়কে ঝরল ছয় প্রাণ

কক্সবাজারের চকরিয়া এবং পিরোজপুরের নাজিরপুরে সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুই বন্ধু রয়েছেন। বৃহস্পতিবার সকাল সোয়া ৯টা থেকে ১০টার মধ্যে এসব দুর্ঘটনা ঘটে।

আমাদের চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার হারবাংয়ে যাত্রীবাহী মিনিবাস ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালক ও নারীসহ ৪ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ৭জন। আহতরা স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১০টার সময় মহাসড়কের হারবাংয়ে আরএফএল কারখানা সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকার আবদুশ শুক্কুর মুন্না (৪০), চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী দক্ষিণ হাশিমপুর এলাকার রশিদ আহমদের ছেলে বশির আহমদ (৩৫), চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের ২নং ওয়ার্ড পালাকাটা গ্রামের আবদুল আলীর কন্যা রুবিদা আক্তার (২৬) ও মিনিবাস চালক উপজেলার হারবাং জমিদার পাড়ার শামশুল ইসলামের ছেলে আবদুল মান্নান (৩৮)।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মাহবুবুল হক ভুইয়া জানান, সকালে চট্টগ্রামমুখী একটি মিনিবাস মহাসড়কের হারবাং আরএফএল কারখানার সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা মালবাহী কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় মিনিবাস সড়কের পাশে ধানি জমিতে নেমে যায়। সংঘর্ষে কাভার্ডভ্যান চালক ও মিনিবাসের চালকসহ ৪ জন নিহত হয়। দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে।

পিরোজপুর প্রতিনিধি জানান, জেলার নাজিরপুর উপজেলায় মোটর সাইকেল দুর্ঘটনায় মো. স্বাধীন শেখ (১৬) ও রহমত শেখ (১৫) নামে দুই বন্ধুর মৃতু্য হয়েছে। এসময় আহত হয়েছে তাদের আরেক বন্ধু তানজিম শেখ।

বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের বরইবুনিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। তারা তিনজনই স্থানীয় বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

ওই বিদ্যালয় প্রধান শিক্ষক শুভ্রত রায় ও নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান চলছে। সকাল সোয়া ৯টার দিকে দশম শ্রেণির তিন ছাত্র স্বাধীন শেখ, রহমত শেখ ও তানজিম শেখ একটি মোটর সাইকেলে করে মাটিভাঙ্গার দিকে যাচ্ছিল। পথে বরইবুনিয়া শহীদ মোলস্নার বাড়ির সামনের রাস্তার পাশে থাকা বৈদু্যতিক খুঁটির সঙ্গে মোটর সাইকেলটি ধাক্কা খায়। এতে সেখানেই স্বাধীন ও রহমতের মৃতু্য হয়। আর গুরুতর আহত হয় তানজিম। এ অবস্থায় তাকে উদ্ধার করে গোপালগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, ওই তিন বন্ধ একটি মোটর সাইকেলে করে এবং অন্য এক বন্ধু অন্য একটি মোটর সাইকেলে করে পালস্না দিয়ে চালিয়ে মাটিভাঙ্গার দিকে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহত স্বাধীন শেখ উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের হোগলা বুনিয়া গ্রামের ডালিম শেখের ছেলে। আর রহমত শেখ একই ইউনিয়নের উত্তর পূর্ব বানিয়ারী গ্রামের মুকুল শেখের ছেলে।

আহত তানজিম শেখ একই ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের শহিদুল শেখের ছেলে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে