শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
আনোয়ারায় পুড়ল ১৮ ঘর, দগ্ধ ৫

বাঁশখালীতে ফিশিং ট্রলারে আগুন, ৪ জন আহত

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বাঁশখালীতে ফিশিং ট্রলারে আগুন, ৪ জন আহত

চট্টগ্রামের বাঁশখালী ও আনোয়ারায় পৃথক দুটি অগ্নিকান্ডের ঘটনায় আটজন আহত হয়েছেন। এসব ঘটনায় পুড়ে গেছে ১৮ ঘর এবং একটি ফিশিং ট্রলার। রোববার সন্ধ্যা ও রাতে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বাঁশখালী উপজেলা গন্ডামারা ইউপির পশ্চিম বড়ঘোনা খাটখালী জেটি এলাকায় একটি ফিশিং ট্রলারে রোববার সন্ধ্যায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফিশিং ট্রলারের ব্যাটারি বিস্ফোরণে আগুন ধরে যায়। এতে ট্রলারে থাকা জসিম, রফিকসহ ৩ জন আহত হন।

বাঁশখালী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স স্টেশন অফিসার আযাদুল ইসলাম বলেন, 'আমরা দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। ধারণা করা হচ্ছে, ব্যাটারি বিস্ফোরণের কারণে আগুনের সূত্রপাত। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি।'

অন্য ঘটনাটি ঘটে আনোয়ারা উপজেলায়। রোববার মধ্যরাতে উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পড়ুয়াপাড়া এলাকায় অটোরিকশা চার্জ দেওয়ার সময় বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এ সময় মো. জামাল (৪৫), মো. হেলাল (৩৫), নিহা (১৩), হাসান (১০) ও তানিয়া (৫) দগ্ধ হন। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামাল নামে এক ব্যক্তির ঘরে অটোরিকশা চার্জ দেওয়া হয়। সেখানে বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে জামাল, হেলাল, আবুল কালাম, আবুল কাসেম, আজগর আলী, আমজাদ হোসেন, আনোয়ার, আব্দুস সত্তার, মোহাম্মদ মামুন, মোহাম্মদ আমির, মোহাম্মদ জসিম, কাইয়ুম, মোহাম্মদ সেলিম, নুরুল হক, আব্দুল হক, জাহানারা বেগম, আব্দুস সালাম ও মোহাম্মদ ইউছুপের পরিবার।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর দাবি, আকস্মিক এই অগ্নিকান্ডে আনুমানিক তাদের ৭০ থেকে ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে। পুড়ে গেছে জায়গাজমির গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ নগদ টাকা।

আনোয়ারা ফায়ার স্টেশনের ইনচার্জ মং সুইনু্য মারমা বলেন, 'রোববার রাত দেড়টার সময় রায়পুর ইউনিয়নে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করে। দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে সাত লাখ টাকা ক্ষতি হয়। আট লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।'

স্থানীয় ইউপি সদস্য মো. ইসহাক বলেন, 'রোববার রাতে আমার এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১৮ জনের ঘর পুড়ে গেছে। এই ঘটনায় শিশুসহ পাঁচজন আহত হয়েছেন। তাদের চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে