শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

৭ জানুয়ারির ভোট কমিশনকে উচ্চমাত্রায় নিয়ে গেছে রাশেদা সুলতানা

যাযাদি ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
৭ জানুয়ারির ভোট কমিশনকে উচ্চমাত্রায় নিয়ে গেছে রাশেদা সুলতানা

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচন দেশে-বিদেশে সর্বমহলে গ্রহণযোগ্য হয়েছে, সর্বাত্মক স্বচ্ছ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে, নির্বাচন কমিশনকে উচ্চমাত্রায় নিয়ে গেছে। নির্বাচন কমিশন এ অবস্থান থেকে সরে আসবে না।

আগামীতে যে কোনো নির্বাচনে কমিশন আরও স্বচ্ছ ও শক্ত অবস্থানে থাকবে।

রোববার দুপুর ১২টায় নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ সংসদ নির্বাচনে নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের আসন্ন নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেন, আমরা আন্তরিকভাবেই চেয়েছিলাম বলেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও অবাধ এবং গ্রহণযোগ্য করতে পেরেছিলাম। নির্বাচন গ্রহণযোগ্য ও স্বচ্ছ করা কেবলমাত্র নির্বাচন কমিশনের পক্ষে সম্ভব নয়। সংশ্লিষ্ট সবার দায় রয়েছে। কমিশন বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ নিরপেক্ষতার নিদর্শন সৃষ্টি করেছে। যদি নিরপেক্ষ না হতো, তাহলে বিপুলসংখ্যক স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হতে পারতেন না। এমনকি সারাদেশে অনেক হেভিওয়েট প্রার্থীরা পরাজিত হতেন না।

এ সময় কমিশনার রাশেদা সুলতানা সব প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে নির্বাচনের প্রচারণা চালাতে আহ্বান জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে