শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

এফআর টাওয়ারে আগুন অধিকতর তদন্তেও অভিযুক্ত সেই ৮ জন

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় দায়ের করা মামলায় ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) পর এবার পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অধিকতর তদন্তে সেই আটজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র

জমা দিয়েছে।

রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত পিবিআইর দেওয়া অভিযোগপত্রটি গ্রহণ করেন।

অভিযোগপত্রভুক্ত আসামিরা হলেন- এফআর টাওয়ার ভবনের ব্যবস্থাপনা কমিটিতে থাকা এসএমএইচআই ফারুক, তাজভীরুল ইসলাম, সেলিম উলস্নাহ, এএ মনিরুজ্জামান, সৈয়দ আমিনুর রহমান, ওয়ারদা ইকবাল, কাজী মাহমুদুল নবী ও রফিকুল ইসলাম।

আসামিদের মধ্যে ফারুক জমির মূল মালিক। বিএনপি নেতা তাজভীরুল ইসলাম ভবন পরিচালনা কমিটির সভাপতি। অপর ছয়জন ভবন পরিচালনা কমিটির সদস্য।

আসামিদের মধ্যে মনিরুজ্জামান, মাহমুদুল নবী, সেলিম উলস্নাহ, রফিকুল ইসলাম ও ওয়ারদা ইকবাল পলাতক রয়েছেন। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আগামী ১২ মার্চ গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করা হয়েছে।

জানা গেছে, ২০১৯ সালের ২৮ মার্চ বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের পাশের ১৭ নম্বর সড়কে ফারুক-রূপায়ণ (এফআর) টাওয়ারে আগুনের ঘটনায় ঘটনাস্থলে ২৫ জন এবং হাসপাতালে একজন নিহত হন। ওই ঘটনায় আহত হন ৭১ জন। ওই ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মিল্টন দত্ত ৩০ মার্চ বাদী হয়ে মামলাটি করেন।

বিমানবন্দর সড়কে

প্রাণ গেল নারীর

যাযাদি রিপোর্ট

রাজধানীর বিমানবন্দর থানাধীন খিলক্ষেত এলিভেটেড এক্সপ্রেস ব্রিজের নিচে অজ্ঞাত

গাড়ির ধাক্কায় এক নারীর মৃতু্য হয়েছে।

রোববার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

খিলক্ষেত এলিভেটেড এক্সপ্রেস ব্রিজের নিচে পড়ে থাকতে দেখে পথচারীরা তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে সকাল ৬টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডিএমপির বিমানবন্দর থানার উপ-পরিদর্শক নারগীস সুলতানা জানান, মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে রাখা হয়েছে।

প্রাথমিকভাবে তার নাম জুলেখা বলে জানা গেলেও প্রকৃত পরিচয় নির্ণয়ের জন্য ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে চেষ্টা চলছে বলেও জানান তিনি।

আরও ৩৯ জনের

করোনা শনাক্ত

ম যাযাদি ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৩৯ জন। রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন প্রতি ১০০ নমুনায় শনাক্তের হার ৬ দশমিক ১৭ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

অধিদপ্তর জানায়, দেশে কোভিড-১৯ শুরুর পর থেকে এখনো পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ হাজার ৪৮২ জন এবং শনাক্ত হয়েছে ২০ লাখ ৪৭ হাজার ২৯৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩২টি। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ০৮ এবং মৃতু্যর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে