শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ৩১ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

চবিতে মধ্যরাতে

ছাত্রলীগের ২ পক্ষের

সংঘর্ষে আহত ৯

\হচবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রম্নপের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৯ জন নেতা-কর্মী আহত হয়েছেন। সংঘর্ষে জড়ানো গ্রম্নপ দুটি হলো- চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) এবং ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স)। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে এই সংঘর্ষ শুরু হয়। ভিএক্স গ্রম্নপের নেতা-কর্মীরা সোহরাওয়ার্দী হল মোড়ে এবং সিএফসি গ্রম্নপের নেতা-কর্মীরা আমানত হলের সামনে অবস্থান নেয়। এ সময় উভয় গ্রম্নপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। একই সঙ্গে দেশীয় অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যায়। পরে রাত ২টার দিকে পুলিশ দুইপক্ষকে হলে ঢুকিয়ে দিলে পরিস্থিতি শান্ত হয়।

জানা গেছে, ভিএক্স গ্রম্নপের এক কর্মীকে মারধর করে সিএফসি গ্রম্নপের নেতা-কর্মীরা। নিজ গ্রম্নপের কর্মীকে মারধরের জেরে সংঘর্ষে জড়ায় ভিএক্স এবং সিএফসি গ্রম্নপের নেতা-কর্মীরা।

ভিএক্স গ্রম্নপের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় যায়যায়দিনকে বলেন, জুনিয়র দুই বন্ধুর ভুল বোঝাবুঝি থেকে জুনিয়রদের মধ্যে ঝামেলা শুরু হয়েছে। পরে পুলিশ এসে দুইপক্ষকে হলে ঢুকিয়ে দিলে আমরা সিনিয়ররা বসে মীমাংসা করে ফেলছি।

সিএফসি গ্রম্নপের নেতা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মির্জা খবির সাদাফকে এ বিষয়ে একাধিকবার কল দিলেও তিনি সাড়া দেননি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুরুল আজিম সিকদার বলেন, 'ছাত্রলীগের দুই গ্রম্নপের মধ্যে ঝামেলা হয়েছে। আমরা তাদের হলে ঢুকিয়ে দিয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাত দিন পর ফের

করোনায় মৃতু্য

\হযাযাদি ডেস্ক

দেশে ২৪ ঘণ্টায় ৫৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪৭ হাজার ১০৮ জনে। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একজনের মৃতু্য হয়েছে।

ফলে মোট মৃতু্যর সংখ্যা ২৯ হাজার ৪৮২ জনে দাঁড়িয়েছে। এর আগে গত ২২ জানুয়ারি

করোনায় একজনের মৃতু্য হয়।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় ৯৩৫ নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ১০ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ০৮ শতাংশ।

এছাড়া ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ

হয়েছেন ১৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন

২০ লাখ ১৪ হাজার ৪০৮ জন।

তেজগাঁওয়ে ওয়াশিং

মেশিনের আঘাতে

শ্রমিকের মৃতু্য

\হযাযাদি রিপোর্ট

রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ি এলাকায় একটি কারখানায় মেশিনের আঘাতে কামরুল ইসলাম (১৮) নামে এক শ্রমিকের মৃতু্য হয়েছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের মামাতো ভাই মোবারক বলেন, আমার ভাই তেজগাঁও শিল্পাঞ্চল বেগুনবাড়ি এলাকায় মদিনা ওয়াশিং কারখানায় কাজ করে। কাজ করার সময় হঠাৎ তার মাথায় চলন্ত মেশিনের আঘাত লাগে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক জানান আমার ভাই মারা গেছে। কামরুল বেগুনবাড়ি এলাকায় থাকত।

তার বাড়ি কুড়িগ্রাম সদর থানার ভোগাদাও গ্রামে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের

ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন,

মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের

মর্গে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে