শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ১১ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

নির্মাণাধীন ভবন থেকে পড়ে যুবক নিহত

রাজধানীর বাড্ডায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে বায়েজিদ (২০) নামে এক যুবকের মৃতু্য হয়েছে। নিহত বায়েজিদ লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার মমিনপুর জঙ্গরা গ্রামের আবু সাঈদের ছেলে।

বায়েজিদের বড়ভাই শাহিন জানান, বাড্ডা আফতাবনগর বটতলা এইচ বস্নক এলাকায় একটি নির্মাণাধীন সাততলা ভবনের চতুর্থতলায় শাটারিংয়ের কাঠ খোলার সময় নিচে পড়ে যান বায়েজিদ। আহত অবস্থায় সহকর্মী শাহিনুরসহ কয়েকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে সকাল সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাড্ডা থানার ওসি মো. ইয়াসিন গাজী জানান, নির্মাণকাজ করার সময় ভবনটির চতুর্থতলা থেকে পড়ে যান বায়েজিদ। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর তার মৃতু্য হয়। তার লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।

করোনা শনাক্তের হার ৫ শতাংশ ছাড়াল

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৯ জনের, তবে এই সময়ের মধ্যে কেউ মারা যায়নি। বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এদিন প্রতি ১০০ নমুনায় শনাক্তের হার ৫ দশমিক ৩৮ শতাংশ বলে জানিয়েছে অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এখন পর্যন্ত করোনায় মৃতু্য ২৯ হাজার ৪৭৭ জন এবং শনাক্ত ২০ লাখ ৪৬ হাজার ৪৫৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫৩টি। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯ এবং মৃতু্যর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গাজীপুরে ছুরিকাঘাতে

যুবক নিহত

গাজীপুরের টঙ্গীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নয়ন মৃধা (৩৬) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নয়ন মৃধা বরিশাল জেলার বানারীপাড়া থানার মাদারকাঠি গ্রামের মান্নান মৃধার ছেলে। তিনি টঙ্গী এলাকায় মাকস্ট্রিজ নামের একটি কারখানায় কাজ করতেন।

টঙ্গী পশ্চিম থানার ওসি মো. সাখাওয়াত হোসেন জানান, মঙ্গলবার রাতে নয়ন মৃধা বরিশাল থেকে কর্মস্থল টঙ্গীর উদ্দেশে বাস যোগে রওনা হন। বুধবার সকালে নয়ন মৃধা টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় বাস থেকে নামলে কিছু ছিনতাইকারী তার গতিরোধ করে। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে ছিনতাইকারীরা তাকে এলোপাতাড়ি ছুরি দিয়ে আঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মোহাম্মদপুরে স্বামীর

হাতে স্ত্রী খুন

রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়ায় মানসিক ভারসাম্যহীন স্বামীর বিরুদ্ধে স্ত্রীকে মাথায় আঘাত করে হত্যার অভিযোগ উঠেছে। হত্যাকান্ডের শিকার স্ত্রীর নাম তামান্না ইসলাম (৩৭)।

বুধবার দুপুর ১টার দিকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ।

মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাদিয়া শারমিন জানান, দুপুরে খবর পেয়ে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়। এ সময় তার মাথায় আঘাতের চিহ্ন পাওয়া যায়।

তিনি আরও জানান, ওই নারী তার স্বামী ও সন্তান নিয়ে মোহাম্মদপুর লালমাটিয়া বি-বস্নকে মহিলা কলেজের পেছনে থাকতেন। তার স্বামী মানসিক ভারসাম্যহীন। আজ ভোরে তিনি তার স্ত্রী তামান্নার মাথায় শিল পাটার পুঁতা দিয়ে আঘাত করে। পরে আহত অবস্থায় স্বজনরা তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা যান।

মরদেহ উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার বিস্তারিত জানার জন্য তদন্ত চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে