বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ১০ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

'বেনাপোল এক্সপ্রেস' ট্রেন চলবে ১১ জানুয়ারি থেকে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালের আগের রাতে ঢাকার গোপীবাগে 'বেনাপোল এক্সপ্রেসে' ট্রেনে আগুন লাগে। ৫ জানুয়ারির ওই ঘটনার পর ট্রেনটির চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগামী ১১ জানুয়ারি থেকে ট্রেনটি নির্ধারিত সময়সূচি অনুযায়ী ফের চলাচল করবে।

মঙ্গলবার সকালে বেনাপোল স্টেশন ম্যানেজার শাহিদুজ্জামান বলেন, '১১ জানুয়ারি দুপুর ১টায় বেনাপোল থেকে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। পরে ওইদিন রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকা থেকে আবার বেনাপোলের উদ্দেশে যাত্রা করবে। বৃহস্পতিবার ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হলেও ওইদিন থেকেই ট্রেনটি চালু করা হবে।'

এদিকে, বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় হতাহত ছাড়াও রেলওয়ের আনুমানিক আড়াই কোটি টাকা ক্ষতি হয়েছে। এ ছাড়া আগুন লাগার সঙ্গে সঙ্গে ট্রেনের শিকল টানলেও তাতে কাজ করেনি। ট্রেনের পরিচালক (গার্ড) এসএম নুরুল ইসলাম (৫৭) বাদী হয়ে দায়ের করা মামলার এজাহারে এসব কথা উলেস্নখ করা হয়েছে।

ডেঙ্গু প্রাণ কেড়ে নিল একজনের, হাসপাতালে আরও ৪৫ জন

\হযাযাদি ডেস্ক

পাঁচ দিন মৃতু্যহীন থাকার পর মঙ্গলবার ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃতু্যর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সবশেষ মারা যাওয়া এ ব্যক্তি ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। এর আগে গত ৪ জানুয়ারি একজনের প্রাণ কেড়েছিল এডিস মশাবাহিত রোগটি। সবমিলিয়ে এ বছর চারজনের মৃতু্য হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৪৫ জন হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ঢাকায় ভর্তি হয়েছে ১৮ জন, ঢাকার বাইরে এ সংখ্যা ২৭। সবমিলিয়ে এ বছরের প্রথম নয় দিনে হাসপাতালে ভর্তি হয়েছে ৪৮৫ জন।

মঙ্গলবার সকালে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন ৩৫২ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ১৯০ জন ঢাকায় এবং ১৬২ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

গত বছর মশাবাহিত রোগটিতে আক্রান্ত হন ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন, যাদের মধ্যে ১৭০৫ জনের মৃতু্য হয়। এত মৃতু্য ও আক্রান্ত এর আগে কোনো বছর দেখেনি বাংলাদেশ।

পূর্বাচলে রাস্তার

পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার

যাযাদি ডেস্ক

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচলে এশিয়ান হাইওয়ের পাশ থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার কালনি এলাকায় রাস্তার পাশে মরদেহটি পাওয়া যায় বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার ওসি দীপক চন্দ্র সাহা।

নিহত ওমর ফারুক আকাশ (৩২) চাঁদপুরের বারেক শেখের ছেলে। তিনি গাজীপুরের টঙ্গীতে বাসের টিকিট বিক্রির কাজ করতেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি দীপক সাহা বলেন, 'খবর পেয়ে পুলিশ রাস্তার পাশ থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠায়। নিহতের শরীরে একাধিক আঘাতের চিহ্ন পাওয়া গেছে, তার চোখ তুলে ফেলা ছিল। প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, তাকে নির্মমভাবে অত্যাচারের পর হত্যা করে লাশটি পূর্বাচলে রাস্তার পাশে ফেলে রাখা হয়'।

পুলিশের এই কর্মকর্তা জানান, এ ঘটনায় থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে