শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
বাগেরহাট-৪ আসন

স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন, গ্রেপ্তার ৬

ইসরাত জাহান, বাগেরহাট
  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন, গ্রেপ্তার ৬

বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই বাগেরহাটের ৪টি নির্বাচনী আসনে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটগ্রহণ চলাকালে রোববার দুপুরে বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. জামিল হোসাইন ভোট বর্জনের ঘোষণা দেন। এছাড়া মোড়েলগঞ্জ উপজেলার একটি কেন্দ্রে অসৎ উদ্দেশ্যে অবস্থানকালে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ৬ জনকে গ্রেপ্তার করেছে।

রোববার দুপুরে শরণখোলা উপজেলার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে ঈগল প্রতীকের প্রার্থী জামিল হোসাইন ভোট কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া, কর্মীসমর্থকদের মারধর ও জাল ভোট দেওয়ার অভিযোগ করেন। তিনি বলেন, 'সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এসব বিষয়ে অবহিত করেও কোনো প্রতিকার না পেয়ে বাধ্য হয়ে ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।'

এদিকে বিকালে মোড়েলগঞ্জ উপজেলার আব্দুল আজিজ মেমোরিয়াল স্কুল কেন্দ্রে অসৎ উদ্দেশ্যে অবস্থানকালে ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশে সোপর্দ করা হয়েছে। মোড়েলগঞ্জ থানা পুলিশ বিষয়ে নিশ্চিত করেছে।

জেলার কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, বাগেরহাট-৩ ও ৪ আসনে ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক। সকালে নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়ন পরিষদ ভোট কেন্দ্রে মোট ১ হাজার ৫৯৯ ভোটারের মধ্যে বেলা ১২টা পর্যন্ত ৯২৪ ভোট পড়ে বলে জানান প্রিজাইডিং কর্মকর্তা সাবুল আহম্মদ।

একই উপজেলার বাজিকর খন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ১৮০ ভোটারের মধ্যে দুপুর পর্যন্ত ১ হাজার ৩৯৪ ভোট পড়ে বলে নিশ্চিত করেন প্রিজাইডিং কর্মকর্তা মনোতোষ কুমার দে।

এছাড়া মোড়েলগঞ্জ উপজেলার এপি কালিকাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৫৭১ ভোটারের মধ্যে সকাল ১০টা পর্যন্ত ৬ শতাধিক ভোট পড়ে বলে জানান ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. মনিরুল ইসলাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে