শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

১১০ বছর বয়সে

ভোট দিয়ে খুশি

রুহুল আমিন

ম যাযাদি ডেস্ক

ভোলার চরফ্যাসনে কেন্দ্রে গিয়ে ভোট দিলেন ১১০ বছর বয়সি রুহুল আমিন দেওয়ান। রোববার চরফ্যাসনে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের টাউন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি।

রুহুল আমিনের নাতি তরিকুল ইসলাম জানান, সকালে ঘুম থেকে উঠেই নানা ভোটকেন্দ্রে যাওয়ার প্রস্তুতি নেন। সকাল সাড়ে ১০টার দিকে নানাকে ভোটকেন্দ্রে নিয়ে যান।

বৃদ্ধ রুহুল আমিন বলেন, 'রাতেই নাতিকে ভোট দিতে যাওয়ার কথা বলে রেখেছি। সুষ্ঠু

ও সুন্দর পরিবেশে ভোট দিতে পেরে

আমি খুবই আনন্দিত।'

টাউন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা আরমান কিবরিয়া জানান, শতবর্ষী এক বৃদ্ধ কেন্দ্রে এলে কর্মরত আনসার সদস্য ও পুলিশ সদস্যরা তাকে ভোট দিতে সহযোগিতা করেন।

উলেস্নখ্য, ভোলা-৪ আসনে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। প্রার্থীরা হলেন- নৌকা প্রতীকে আবদুলস্নাহ আল ইসলাম জ্যাকব, স্বতন্ত্র প্রার্থী আবুল ফয়েজ, জাতীয় পার্টির প্রার্থী মিজানুর রহমান হাওলাদার, তৃণমূল বিএনপির মো. হানিফ ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আলাউদ্দিন।

ভোটের আগের রাতে পুড়েছে ১০ বাহন

ম যাযাদি ডেস্ক

দ্বাদশ সংসদ নির্বাচনের আগের রাতে ১৫টি অগ্নিসংযোগের ঘটনায় ১০টি যানবাহন ভস্মীভূত হয়েছে। সারা দেশে শনিবার সন্ধ্যা ৬টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত এসব আগুন দেওয়া হয় বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

সংস্থাটি এক বিজ্ঞপ্তিতে জানায়, ১২ ঘণ্টায় ১৫টি অগ্নিসংযোগের খবর তারা পেয়েছে। এসব ঘটনায় যানবাহনের পাশাপাশি পুড়েছে সাতটি স্থাপনাও।

বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস আরও জানায়, 'শনিবার রাতে ঢাকা শহরে অগ্নি সংযোগের ঘটনা ঘটেনি। ঢাকা বিভাগের মুন্সীগঞ্জ ও পাকুন্দিয়া অগ্নিকান্ড ঘটে। সিলেট বিভাগের হবিগঞ্জে একটি, চট্টগ্রাম বিভাগের ফেনীতে দুটি ও চট্টগ্রাম শহরে একটি, ময়মনসিংহ সদরে একটি, মুক্তাগাছায় একটি, কেন্দুয়ায় একটি, খুলনা সদরে একটি, বরিশাল বিভাগে চারটি ও রংপুর বিভাগে একটি অগ্নিসংযোগ করা হয়।' আগুনে তিনটি বাস, একটি ট্রাক, কাভার্ডভ্যান তিনটি, মোটর সাইকেল দুটি, প্রাইভেটকার একটি, শিক্ষাপ্রতিষ্ঠান চারটি, নির্বাচনী ক্যাম্প একটি, কমিশনারের অফিস একটি এবং নৌকা প্রতীকের একটি ক্যাম্প পুড়েছে।

মগবাজারে ট্রেনের

ধাক্কায় অজ্ঞাতপরিচয়

যুবকের মৃতু্য

ম যাযাদি ডেস্ক

রাজধানীর মগবাজার রেলগেট এলাকায় চলন্ত ট্রেনের ধাক্কায় আনুমানিক ৩০ বছর বয়সি এক যুবকের মৃতু্য হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ওই দুর্ঘটনা ঘটে। নিহত ওই যুবকের পরিচয় জানা যায়নি।

ওই যুবককে হাসপাতালে নিয়ে আসা পথচারী মামুন জানান, মগবাজার রেলগেট এলাকায় রাস্তা পারাপারের সময় ঢাকা থেকে ছেড়ে আসা একটি ট্রেন কারওয়ান বাজারের দিকে যাওয়ার পথে ওই যুবককে ধাক্কা দিলে তিনি আহত হন। রক্তাক্ত অবস্থায় তিনি রাস্তায় পড়েছিলেন। আমরা প্রথমে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাই। এরপর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি রেলওয়ে থানাকে জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে