বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
আপডেট  : ০৭ জানুয়ারি ২০২৪, ০০:৩৩
সংবাদ সংক্ষেপ

নাশকতা করে নির্বাচন ঠেকানো যাবে না : ওয়ার্কার্স পার্টি

ম যাযাদি রিপোর্ট

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে শুক্রবার রাতে গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ, ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, দুর্বৃত্তরা আগুনে মানুষ পুড়িয়ে নির্বাচন বানচালের জঘন্য চেষ্টায় লিপ্ত হয়েছে। বিবৃতিতে তারা দুষ্কৃতকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আহ্বান জানান।

বিবৃতিতে তারা ট্রেনে আগনে পুড়ে নিহত ও

আহতদের প্রতি গভীর শোক ও সমাবেদনা জানান।

বিবৃতিতে রাশেদ খান মেনন বলেছেন, নাশকতা করে নির্বাচনকে ঠেকানো যাবে না।

দ্বাদশ সংসদ নির্বাচন

সিলেটে ৪৪৭টি কেন্দ্রে বাড়তি নজরদারি

ম সিলেট অফিস

সিলেটের ৬টি আসনে মোট ১ হাজার ১৩টি কেন্দ্রের মধ্যে জেলায় ৪৪৭টি ও মহানগরে ২০৬টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ বলে ধরা হয়েছে। এর মধ্যে ৪টি আসনের ৭৫টি কেন্দ্রে ইতিমধ্যে ব্যালট পেপার পৌঁছে দেওয়া হয়েছে। আগামীকাল সকাল ৬টার মধ্যে বাকি কেন্দ্রগুলোতেও ব্যালট পেপার পৌঁছে দেওয়া হবে। পাশাপাশি গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত নজরদারি ও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।

নির্বাচনের সার্বিক প্রস্তুতি নিয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার দুপুরে সিলেট জেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণ ও বিভিন্ন উপজেলায় স্থাপিত সহকারী কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছানোর কার্যক্রম শুরু হয়।

এদিকে, দূরত্ব বিবেচনায় সিলেটের ৬টি আসনের ৭৫টি কেন্দ্রে আজ শনিবার দুপুরে নির্বাচনী সরঞ্জামাদির পাশাপাশি ব্যালট পেপারও পাঠানো হয়েছে।

সিলেটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শেখ রাসেল হাসান বলেন, সিলেটের ৬টি আসনে ভোটগ্রহণের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সিলেটে ভোটগ্রহণ নির্বিঘ্ন ও সুষ্ঠু করতে সেনাবাহিনী, বিজিবি, র?্যাব, পুলিশ ও আনসার বাহিনীয় মাঠে রয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অধীনস্থ স্ট্রাইকিং টিমও মাঠে রয়েছে।

এলাকায় লিফলেট বিলি

কুমিলস্না-৪ আসনে

স্বতন্ত্র প্রার্থীর সরে দাঁড়ানোর গুজব

ম স্টাফ রিপোর্টার, কুমিলস্না

কুমিলস্না-৪ দেবীদ্বার আসনে স্বতন্ত্র প্রার্থী ও কুমিলস্না উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে গুজব উঠেছে। শনিবার বিকালে দেবীদ্বারের একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে তার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী এমন গুজব ছড়িয়েছেন বলে তিনি দাবি করেছেন।

ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ জানান, সংবাদ সম্মেলনে নৌকা প্রতীকের প্রার্থী বলেছেন- দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ডেকে নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে নৌকা প্রতীকের পক্ষে কাজ করার নির্দেশ দিয়েছেন। আর এমন গুজব সংবলিত লিফলেট তার নির্বাচনী এলাকায় ছড়িয়ে দেওয়া হয়েছে।

এ ঘটনার পর আবুল কালাম আজাদ তার প্রতিপক্ষের বিরুদ্ধে সন্ত্রাস, নৈরাজ্য ও কেন্দ্র দখলের আশঙ্কার কথা জানিয়েছেন সাংবাদিকদের। পাশাপাশি ভোটকেন্দ্র এলাকায় প্রশাসনের কঠোর নজরদারিরও দাবি জানিয়েছেন। এ সময় তার সঙ্গে ঈগল প্রতীকের অনুসারী কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে