বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

বাকপ্রতিবন্ধী পেলেন নির্বাচন পর্যবেক্ষণের সাংবাদিক কার্ড!

পাবনা প্রতিনিধি
  ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
আপডেট  : ০৭ জানুয়ারি ২০২৪, ০০:৩১
বাকপ্রতিবন্ধী পেলেন নির্বাচন পর্যবেক্ষণের সাংবাদিক কার্ড!

পাবনায় শারীরিক ও বাকপ্রতিবন্ধী পত্রিকা বিক্রেতা আমানউলস্নাহ শেখ পেয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিক কার্ড। জেলা রিটার্নিং কর্মকর্তা প্রদানকৃত কার্ডে বিস্ময় প্রকাশ করেছেন সিনিয়র সাংবাদিকরা। ইসু্য করা ০০৫৮ নম্বর এই কার্ড দেখে গণমাধ্যম কর্মীরা কিংকর্তব্য বিমূঢ় হয়ে পড়েন।

খোঁজ নিয়ে জানা গেছে, এই কার্ড প্রাপ্ত ব্যক্তি কোনো সাংবাদিক নন এবং শারীরিক ও মানসিক প্রতিবন্ধী তিনি! কার্ডটি

যাচাই-বাছাই ছাড়া কিভাবে ইসু্য হলো এ নিয়ে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে জানা যায়, অতিরিক্ত জেলা প্রশাসকের (সার্বিক) সিএ মিলনসহ তার সহযোগীরা এমন অপকর্ম অনেকগুলো করেছেন। সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তার ব্যস্ততার সুযোগে এসব অপকর্ম করা হচ্ছে বলে জানা যায়।

সূত্র জানায়, পাবনা-৫ (সদর) ও পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া), পবনা-১, পাবনা-২ ও পাবনা-৩ আসনে পর্যবেক্ষণ ও সংবাদ সংগ্রহে বহু সাংবাদিক নয় এমনকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সাংবাদিক কার্ড ইসু্য করা হয়েছে।

সিনিয়র একাধিক সাংবাদিক বলেন, নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া নিয়মের জালে বৈধভাবে সাংবাদিক কার্ড পাওয়া বেশ পেরেশানির ব্যাপার। অথচ গুরুত্বপূর্ণ এই কার্ড ইসু্য নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের এমন দায়িত্বহীন কর্মকান্ডে আমরা নিজেরাই বিব্রত হয়েছি।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরীফ আহমেদ বলেন, আবেদনের প্রেক্ষিতে কার্ড ইসু্য করা হয়েছে। ইতোমধ্যে খোঁজ নিয়ে বিতর্কিত একটি কার্ড বাতিল করা হয়েছে। খোঁজ খবর নিয়ে এমন বিতর্কিত কার্ড ইসু্য হলে সেগুলোর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে