শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
লক্ষ্ণীপুর-১

প্রকাশ্যে টাকা বিতরণ:নৌকার প্রার্থীকে তলব

যাযাদি ডেস্ক
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
প্রকাশ্যে টাকা বিতরণ:নৌকার প্রার্থীকে তলব

লক্ষ্ণীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খানের প্রকাশ্যে টাকা বিতরণের ঘটনায় তাকে নির্বাচনী অনুসন্ধান কমিটি তলব করেছেন। শুক্রবার দুপুরে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও নোয়াখালী জজ আদালতের সিনিয়র সহকারী জজ পলাশ বর্ধন স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করেন।

চিঠিতে উলেস্নখ করা হয়, নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী আনোয়ার হোসেন আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণায় কয়েকজন ব্যক্তিকে নগদ টাকা বিতরণ করেন। সেই টাকা বিতরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ায় সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মৌখিকভাবে অভিযোগ করেন। পরে টাকা বিতরণের বিষয়টি সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন ইসলাম নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে দাখিল করে। প্রার্থীর এসব কাজ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৩ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এ ঘটনায় তার (আনোয়ার খান) বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনকে সুপারিশ করা হবে না সে জন্য ৬ জানুয়ারি সকাল ১০টার মধ্যে লক্ষ্ণীপুর জেলা ও দায়রা জজ আদালতে অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা

প্রদান করতে বলা হয়। এ বিষয়ে জানতে আনোয়ার হোসেন খানের মোবাইলে কয়েকবার ফোন দিলেও তিনি ধরেননি।

প্রসঙ্গত, লক্ষ্ণীপুর-১ আসনের নৌকার প্রার্থী ও রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন খান প্রকাশ্যে লোকজনের মাঝে টাকা বিতরণ করেন। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে রামগঞ্জের কাঞ্চনপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে কাঞ্চনপুর গ্রামে নির্বাচনী কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। এর একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায় তিনি যুবলীগ নেতা শেখ কাউসারের কাছে ৫ হাজার টাকা দিচ্ছেন।

ভিডিওটি প্রথমে কাঞ্চনপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শেখ কাউসারের ফেসবুক আইডিতে পোস্ট করা হয়। এরপর ভিডিওটি ছড়িয়ে পড়ে। যদিও পরে কাউসার ভিডিওটি সরিয়ে ফেলেন। ভিডিওতে দেখা যায়, আনোয়ার খান পকেট থেকে টাকা বের করে গুনে দেন কাউছারের কাছে। এ সময় তাকে বলতে শোনা যায় ৫ হাজার টাকা দিয়েছি, হবে?

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে