বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
চালকলের বয়লার বিস্ফোরণ

ঠাকুরগাঁওয়ে একই পরিবারের ৩ জন নিহত

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
চালকলের বয়লার বিস্ফোরণে ঠাকুরগাঁওয়ে একই পরিবারের ৩ জন নিহতের ঘটনায় স্বজনদের আহাজারি -যাযাদি

ঠাকুরগাঁও সদর উপজেলার পলস্নী বিদু্যৎ এলাকায় একটি চালকলের বয়লার বিস্ফোরণে একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন দাসপাড়া গ্রামের সাগর দাসের স্ত্রী দীপ্তি দাস (৪০), উমাকান্ত দাসের ছেলে পলক দাস (১২) ও সাগর দাসের মেয়ে পূজা (১১)। পলক দাস ও পূজা চাচাত ভাইবোন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের ডিএডি সাহেদুল ইসলাম জানান, দাসপাড়া নামক এলাকায় একটি হাসকিং মিলে ধান সিদ্ধ করার সময় অতিরিক্ত তাপের ফলে বয়লারটির বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের কারণে বয়লারটি প্রায় দেড়শ গজ দূরে ছিটকে আছড়ে পড়ে দীপ্তি দাস, পলক ও পূজার ওপরে। ঘটনাস্থলেই তাদের মৃতু্য ঘটে। নিহত তিনজন সকালে ঘুম থেকে উঠে রোদ পোহাচ্ছিলেন।

স্থানীয়রা জানান, ধান সিদ্ধ করার সময় শ্রমিকেরা স্থানীয় বাজারে চা পান করতে যান। এ সময় অতিরিক্ত গরমে বয়লারটি বিস্ফোরণ হয়। যাদের অবহেলায় তিনটি প্রাণ অকালে চলে গেল, তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

তিনজনের মৃতু্যর বিষয়টি নিশ্চিত করে সদর থানার ওসি ফিরোজ ওয়াহিদ বলেন, 'সকালে পলস্নী বিদু্যৎ এলাকায় একটি চালকলে বয়লার বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। নিহতরা একই পরিবারের সদস্য। পুলিশ মরদেহ উদ্ধার করেছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন আছে, তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে