শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

আন্দোলনে নিষ্ক্রিয় দুই

নেতাকে বহিষ্কার

করল বিএনপি

ম যাযাদি ডেস্ক

চলমান সরকারবিরোধী আন্দোলনে নিষ্ক্রিয় থাকার অভিযোগে দুই নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। যদিও দলটির পক্ষ থেকে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকান্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গাজীপুর জেলাধীন সদর উপজেলা বিএনপির স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক শাহ আলম খলিফা এবং সদস্য রাজীব মাস্টারকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে নীলফামারী-১ (ডোমার এবং ডিমলা উপজেলা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারের নির্বাচনী সভায় নৌকা প্রতীকে ভোট চেয়ে বহিষ্কৃত হয়েছেন ডোমার উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও বামুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোমিনুর রহমান। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিএনপি।

\হ

রাজধানীর যেসব এলাকায় গ্যাস

থাকবে না আজ

ম যাযাদি ডেস্ক

রাজধানীর কিছু এলাকায় আজ বুধবার দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। পাইপলাইনে মেরাতম কাজের জন্য পাঁচ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে বলে জানিয়েছে পেট্রোবাংলার প্রতিষ্ঠান তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (টিজিটিডিসিএল)। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য

জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

এতে বলা হয়, পাইপলাইনের জরুরি কাজের জন্য ৩ জানুয়ারি দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পাঁচ ঘণ্টা নিকুঞ্জ-১, নিকুঞ্জ-২, খিলক্ষেত, নামাপাড়া, কনকর্ড সিটি, উত্তরখান, দক্ষিণখান, বসুন্ধরা আবাসিক এবং জোয়ারসাহারা এলাকায় সব শ্রেণির গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এছাড়া ওই সময়ে আশপাশের এলাকায় গ্যাসের স্বল্পচাপ বিরাজ করতে পারে বলে বিজ্ঞপ্তিতে উলেস্নখ করা হয়েছে। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

ল্যাবএইডের বিরুদ্ধে

কোটি টাকা ক্ষতিপূরণ

চেয়ে রিট

ম যাযাদি ডেস্ক

ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের ইউরোলজিক্যাল সার্জন মেজর জেনারেল অধ্যাপক ডা. এইচ আর হারুনের 'ভুল চিকিৎসা'র অভিযোগ এনে ১ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় ভুক্তভোগী মো. ইউসুফ মজুমদার ওরফে শাকিলের পক্ষে আবেদনটি দায়ের করেন আবেদনকারীর আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া।

পরে আইনজীবী জানান, ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসক মেজর জেনারেল অধ্যাপক ডা. এইচ আর হারুন আবেদনকারীর ভুল চিকিৎসার করার কারণে ১ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রিটে ভুক্তভোগীকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ নির্দেশনা চেয়ে এবং এই বিষয়টি তিনি 'এনকোয়ারি কমিশন আইন-১৯৫৬' অনুযায়ী তদন্ত কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে