বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

ভোটের মালামাল কীভাবে পৌঁছাচ্ছে জানতে চাইল দু'টি পর্যবেক্ষক দল

যাযাদি ডেস্ক
  ০২ জানুয়ারি ২০২৪, ০০:০০
ভোটের মালামাল কীভাবে পৌঁছাচ্ছে জানতে চাইল দু'টি পর্যবেক্ষক দল

যুক্তরাষ্ট্রের দু'টি পর্যবেক্ষক দলের সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠক হয়েছে। বৈঠকে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মাঠের নিরাপত্তা ও নির্বাচনী মালামাল কীভাবে কেন্দ্রে পৌঁছাচ্ছে সে বিষয়ে ইসির কাছে জানতে চেয়েছেন দলের সদস্যরা।

ইসি সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় আগারগাঁও নির্বাচন ভবনে পর্যবেক্ষক দল দু'টির সঙ্গে বৈঠক হয় নির্বাচন কমিশনের (ইসি)। দু'টি পর্যবেক্ষক দল হচ্ছে ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই)।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, আনিছুর রহমান ও ব্রিগেডিয়ার (অব.) আহসান হাবিব খান উপস্থিত ছিলেন।

অন্যদিকে আইআরআই ও এনডিআইয়ের পক্ষে উপস্থিত ছিলেন- মিসেস নাতাশা রথচাইল্ড, ইভো পেন্টচেভ, মারিয়াম তাবাতাদজে, ক্রিস্পিন কাহেরু ও নিনাদ মারিনোভিক। তবে প্রায় ৩০ মিনিটের বৈঠক শেষে যুক্তরাষ্ট্রের দুই পর্যবেক্ষক দলের কেউ সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।

বৈঠক শেষে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, 'যুক্তরাষ্ট্রের দুই পর্যবেক্ষক দলের সঙ্গে কমিশনের মিটিং হয়েছে। তাদের পক্ষ থেকে বলা হয় মিটিংয়ের বিষয়ে ডিসক্লোজ না করার জন্য। আমাদের প্রস্তুতি নিয়ে তারা জানতে চেয়েছিল। আমাদের সিকিউরিটি পরিকল্পনা ও নির্বাচনী মালামাল কীভাবে পৌঁছাবে, কোড অব কন্ডাক্টে মাইনরিটি ইসু্যজগুলো আছে কি না- এটা নিয়ে আলোচনা হয়েছে। বিস্তারিত বিষয় তারাও মিডিয়াকে বলবে না। আমাদেরও বলতে না করেছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে