বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পরীক্ষা নেওয়ার দাবিতে আমরণ অনশনে যাবেন চবি শিক্ষার্থীরা

চবি প্রতিনিধি
  ০২ ডিসেম্বর ২০২০, ০০:০০

আটকে থাকা পরীক্ষা নেওয়ার দাবিতে আগামীকাল বৃহস্পতিবার থেকে আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ক্যাফেতে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসূচি ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিগত ১৮ই মার্চ থেকে করোনা ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর সব বিভাগের চলমান সব পরীক্ষা বন্ধ হয়ে যায়। এর মধ্যে দীর্ঘ সময় পেরিয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষাসমূহ নেওয়ার ব্যাপারে কোনো রূপ সিদ্ধান্ত গ্রহণ না করায় বিগত সেপ্টেম্বর মাস থেকে আমরা স্মারকলিপি জমা, মানববন্ধন, বিশ্ববিদ্যালয় ফটক অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করি। আমাদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন কয়েকবার মৌখিক আশ্বাস শেষে গত ১৫ নভেম্বর একাডেমিক কাউন্সিলের মিটিংয়ের মাধ্যমে পরীক্ষা নেওয়ার ব্যাপারে একটি নীতিগত সিদ্ধান্তে আসার কথা আমাদের জানায়। কিন্তু আশ্বাসেই সমাধান দেওয়া প্রশাসন ১০ দিন পেরিয়ে গেলেও উক্ত সিদ্ধান্তের কোনো বাস্তবায়ন না করলে আমরা পুনরায় স্মারকলিপি দেই। সর্বশেষ বিগত ২৯ নভেম্বর একাডেমিক কাউন্সিলের মিটিং শেষে প্রশাসনের পক্ষ থেকে মূল পরীক্ষা না নিয়ে প্রথমে বিভিন্ন বিভাগে স্থগিত মৌখিক ও ব্যবহারিক পরীক্ষাসমূহ নেওয়ার কথা জানায়। এগুলো শেষে মূল পরীক্ষা নেওয়া হবে বলে আশ্বাস দেয়।

বিজ্ঞপ্তিতে আমরণ অনশনে যাওয়ার হুমকি দিয়ে বলা হয়, পরীক্ষাসমূহ নেওয়ার ব্যাপারে যদি আগামী ৩ তারিখের মধ্যে কোনো সুনির্দিষ্ট ঘোষণা না আসে তাহলে আগামী ৬ ডিসেম্বর, ২০২০ তারিখ থেকে আমরা আমারণ অনশনে যাব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে