বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার করোনা নিয়ে বাণিজ্য করছে -ডা. জাফরুলস্নাহ চৌধুরী

যাযাদি রিপোর্ট
  ০১ ডিসেম্বর ২০২০, ০০:০০
সরকার করোনা নিয়ে বাণিজ্য করছে -ডা. জাফরুলস্নাহ চৌধুরী

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুলস্নাহ চৌধুরী বলেছেন, সরকার করোনা নিয়ে বাণিজ্য করছে। পৃথিবীর সব দেশ যখন নাগরিকদের জন্য করোনা টেস্ট ফ্রি করে দিয়েছে, আমাদের সরকার তখন নাগরিকদের কাছ থেকে করোনা টেস্টের জন্য পয়সা নিচ্ছে। বেসরকারি হাসপাতালগুলো মোটা অংকের টাকা নিয়ে করোনা টেস্ট করছে। ফলে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী করোনাকে পুঁজি করে টাকার পাহাড় গড়ছে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এই অভিযোগ করেন। ধর্ষণ, গুম, নির্যাতন বিচারহীনতা এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সাংবিধানিক অধিকার ফোরাম এই কর্মসূচির আয়োজন করে। ৯০'র ছাত্র গণঅভু্যত্থানের সর্বদলীয় ছাত্রঐক্যের কেন্দ্রীয় নেতা ও সাংবিধানিক অধিকার ফোরামের সভাপতি সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপি নেতা ফরিদ উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম রিপন প্রমুখ।

ডা. জাফরউলস্নাহ চৌধুরী বলেন, দেশে অবাধে নারী ধর্ষিত হচ্ছে। ভয়াবহ নারী নির্যাতন হচ্ছে। সরকার এখানে ব্যর্থতার পরিচয় দিয়েছে। আইন প্রণয়ন করলেও সেটির যথাযথ বাস্তবায়ন নেই। ফলে নারী নির্যাতন ও নারী নিপীড়ন বন্ধ হচ্ছে না।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে সরকার ব্যর্থ হয়েছে অভিযোগ করে ডা. জাফরুলস্নাহ চৌধুরী বলেন, সিন্ডিকেটের কাছে বন্দি হয়ে গেছে সরকার। আর এর মাশুল দিচ্ছে সাধারণ জনগণ। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে এই সরকার। তাই আসুন; দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। এ সময় তিনি বাংলাদেশ থেকে চিরতরে নারী ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধের জন্য দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে