শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মহম্মদপুরে আধিপত্য বিস্তারে সংঘর্ষ-ভাঙচুর, আহত ২০

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি
  ২৯ নভেম্বর ২০২০, ০০:০০
মহম্মদপুরের বেথলি গ্রামে সংঘর্ষের ঘটনায় ভাঙচুর হওয়া একটি বাড়ি -যাযাদি

মাগুরার মহম্মদপুরের পলাশবাড়ীয়া ইউনিয়নের বেথুড়ি গ্রামে শুক্রবার রাতে আধিপত্য বিস্তারের জেরে দুই পক্ষের ঘণ্টাব্যাপী সংঘর্ষে নারীসহ অন্তত ২০ ব্যক্তি আহত হয়েছেন। সময় প্রায় অর্ধশত বাড়িঘরে হামলা-ভাঙচুর ও লুটের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও এলাকাবাসী জানান, বেথুড়ি গ্রামের আওয়ামী লীগ নেতা রেজাউল করিম বাবু ও বিএনপি নেতা সাবেক ইউপি সদস্য আহাদুজ্জামানের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শুক্রবার রাতে বেথুড়ি বাজারে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে বাবু মাস্টার তার লোকজন ডেকে আলোচনা করছিলেন। খবর পেয়ে আহাদ মিয়ার লোকজন সংঘবদ্ধ হয়ে তাদের ওপর হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে নারীসহ কমপক্ষে ২০ ব্যক্তি আহত হন। গুরুতর আহত জামাল শেখ (২৮), রেজাউল শেখ (৪০), মন্নু শেখ (৫০), আরজান (৩০), হেনা (৫০), ঝর্ণা (৩২), হাকিম মোল্যা (৬০), জাকির (১০) কে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

সংঘর্ষ চলাকালে কামাল শেখ, আতিয়ার রহমান, হেলাল উদ্দিন, আউব হোসেন, জামাল, কামাল, বাহার, মন্নু মিয়া, ওহিদ, হাকিম, হাই, ইমদাদুল, মিলন, জিন্না শেখ, মোসলেম শেখ, জাহা্‌ঙ্গীর শেখ, মফিজ মাস্টার, মাফুজার, নজরুল, মাছুম, পান্নু, চুন্নু, ইলিয়াসসহ অর্ধশত বসতবাড়িতে ব্যাপক ভাঙচুর এবং লুটপাটের ঘটনা ঘটে।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারক বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুনরায় সংঘর্ষ এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে মফিজ মাস্টার নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে