বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
জমি বিরোধ

ভাতিজার কোপে চাচা নিহত

বিরল (দিনাজপুর) প্রতিনিধি
  ২৮ নভেম্বর ২০২০, ০০:০০
ভাতিজার কোপে চাচা নিহত

বিরলে জমি-জমা নিয়ে পূর্ব বিরোধের জেরে ভাতিজার হাসুয়ার কোপে চাচা নিহত হয়েছেন। ধান কাটতে বাঁধা দেওয়ার ঘটনায় ভাই ভাইয়ে তর্ক-বিতর্ক হলে উত্তেজিত ভাতিজা হাসুয়া দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে চাচাকে। হাসপাতালে নেওয়ার পর চাচা আব্দুল কাদের মারা যায়। ঘটনাস্থল থেকে পুলিশ একটি দেশীয় অস্ত্র (হাসুয়া) উদ্ধার করেছে।

নিহতের ভাই আবুল হোসেন বাবু জানান, গত প্রায় ৫/৬ বছর যাবৎ উপজেলার বিজোড়া ইউনিয়নের বলস্নভপুর (মাঝাপাড়া) গ্রামের মৃত আব্দুল আজিজের ৫ ছেলের মধ্যে বাড়ির পার্শ্ববর্তী ২৬ শতকের একটি জমি নিয়ে বিরোধ চলছিল। ওই বিরোধীয় জমিতে ৫ ভাগে ৫ ভাই ও তাদের সন্তানরা চলতি মৌসুমে ধান আবাদ করে। বিরোধকে কেন্দ্র করে ইতোমধ্যে আদালতে মামলাও চলমান রয়েছে।

শুক্রবার দুপুরে ওই জমির ধান আব্দুল কাদের কেটে শুকাতে দেওয়ার পর অপর এক ভাই আবুল হোসেন বাবুর রোপিত ধানক্ষেত আরেক ভাই রোস্তম আলী তার স্ত্রী সন্তানসহ ভাড়াটে লোকজন নিয়ে জোড়পূর্বক কাটতে যায়। এ সময় আব্দুল কাদের ও আবুল হোসেন বাধা দিতে গেলে রোস্তম আলীর সঙ্গে তর্ক-বিতর্কের এক পর্যায়ে ধাক্কাধাক্কি ও মারপিট শুরু হয়। এ সময়ে রোস্তম আলীর ছেলে নাঈম ইসলাম (৩৫) ধারালো দেশীয় অস্ত্র দিয়ে (হাসুয়া) কোপ দিলে আব্দুল কাদের রক্তাক্ত জখম হন। এ সময় আহতের আর্তচিৎকারে পরিবারের অন্যরা ও প্রতিবেশীরা এগিয়ে এলে নাঈম ইসলাম ও তার পিতা রোস্তম আলী এবং মাতা নার্গিস বেগম ও তাদের ভাড়াটে লোকজন পালিয়ে যায়। সঙ্গে সঙ্গে আব্দুল কাদেরকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। বিকালে এ রিপোর্ট লেখাকালীন লাশ হাসপাতাল মর্গেই ছিল। পরিবারের পক্ষ হতে উলিস্নখিতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান আবুল হোসেন বাবুর ছেলে হাসিনুর রহমান।

বিরল থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে একটি ধারালো দেশীয় অস্ত্র (হাসুয়া) উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত আছে। মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে