মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

কমিউটার লাইনচু্যত

দেড় ঘণ্টা পর বিকল্প পথে ট্রেন চলাচল শুরু

দেড় ঘণ্টা পর বিকল্প পথে ট্রেন চলাচল শুরু

গাজীপুরে বুধবার বেলা পৌনে ১১টার দিকে ঢাকাগামী কমিউটার ট্রেনের ইঞ্জিন লাইনচু্যত হয়ে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ সাময়িক বন্ধ হয়ে যায়। গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেল স্টেশনের দক্ষিণ পাশে আউটার সিগন্যালে এ দুর্ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টা পর বেলা সোয়া ১২টার দিকে লাইনের ওপরে থাকা ইঞ্জিনের পেছনের বগিগুলো খুলে সরিয়ে নিলে ট্রেন চলাচল শুরু হয়।

জয়দেবপুর রেল জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান জানান, বেলা পৌনে ১১টার দিকে ঢাকাগামী কমিউটার ট্রেনটি ধীরাশ্রম স্টেশন ত্যাগ করে আউটার সিগন্যাল এলাকা অতিক্রমকালে এক নম্বর লাইনে ট্রেনের ইঞ্জিনের তিনটি চাকা লাইনচু্যত হয়ে যায়। এ সময় ওই ট্রেনের পেছনের বগিগুলো সেখানকার দুই নম্বর ও তিন নম্বর লাইনে অবস্থান করছিল। ফলে ঢাকার সঙ্গে

উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ সাময়িক বন্ধ হয়ে যায়। পরে জয়দেবপুর জংশনের উদ্ধারকারী টিমের সদস্যরা ইঞ্জিনের পেছনের বগি খুলে দুই নম্বর ও তিন নম্বর থেকে ট্রেনের বগিগুলো সরিয়ে নিলে বেলা সোয়া ১২টার দিকে পর্যায়ক্রমে ওই পথ দিয়ে ট্রেন চলাচল শুরু হয়।

তিনি আরও জানান, ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন গাজীপুরের উদ্দেশে রওনা দিয়েছে। উভয়দিকে বিভিন্ন স্টেশনে চারটি ট্রেন আটকা পড়ে আছে। ঢাকার উদ্ধারকারী টিম ঘটনাস্থল থেকে লাইনচু্যত ইঞ্জিনটি লাইনে তোলা হলে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে