সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

মণিপুর স্কুলে বেতন পরিশোধে চাপ না দেওয়ার নির্দেশ

মণিপুর স্কুলে বেতন পরিশোধে চাপ না দেওয়ার নির্দেশ

শিক্ষার্থীদের বেতনসহ অন্যান্য ফি পরিশোধে অভিভাবকদের কোনো ধরনের চাপ না দিতে মণিপুর স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। বেতন ও অন্যান্য ফি পরিশোধে ব্যর্থতার কারণে কোনো শিক্ষার্থীকে পরীক্ষা থেকে বিরত রাখা যাবে না, প্রমোশন আটকানো যাবে না বলেও সতর্ক করেন তিনি। তবে যেসব অভিভাবক আর্থিকভাবে সচ্ছল তাদের দরখাস্ত করা থেকে বিরত থাকার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

সোমবার রাজধানীর মিরপুরের রূপনগরে অবস্থিত মণিপুর স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময়কালে এ নির্দেশনা দেন তিনি।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনার প্রভাবে আর্থিক সংকটের কারণে যেসব অভিভাবক ছাত্রছাত্রীদের বেতন ও ফি পরিশোধে অক্ষম তারা ব্যক্তিগতভাবে কলেজ কর্তৃপক্ষ বরাবর দরখাস্ত করলে সেটি বিবেচনা করা হবে। অভিভাবকদের আর্থিক অবস্থা বিবেচনায় প্রয়োজনে শতভাগ পর্যন্ত বেতন মওকুফ করা হবে।

মণিপুর স্কুলের প্রতিষ্ঠাতা কামাল আহমেদ মজুমদার বলেন, যেসব শিক্ষার্থীর বাসায় তথ্য-প্রযুক্তি ব্যবহারের সুযোগ নেই, তাদের জন্য পর্যায়ক্রমে ল্যাপটপ দেওয়ার বিষয়টি বিবেচনাধীন। ছাত্রছাত্রী, অভিভাবক-শিক্ষকদের সমন্বয় এবং পারস্পরিক যোগাযোগ রেখে করোনাকালে স্কুল ও কলেজের একাডেমিক কার্যক্রম পরিচালনার আহ্বান জানান তিনি।

প্রতিমন্ত্রী মণিপুর স্কুল অ্যান্ড কলেজের যেসব শিক্ষক প্রাইভেট পড়ান বা শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে যথাযথ আচরণ করবেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। এ সময় কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন, কলেজের গভর্নিং বডির সদস্য ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে