শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
গাজীপুর বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়

গবেষণা ব্যবস্থাপনা বিষয়ক ২৭ প্রকল্প অনুমোদন

গাজীপুর প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

গাজীপুরের সালনায় অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে বিশ্ববিদ্যালয়ের 'গবেষণা ব্যবস্থাপনা কমিটির' সভা অনুষ্ঠিত হয়েছে। এতে ২৭টি প্রকল্প চূড়ান্তভাবে অর্থায়নের জন্য অনুমোদন দেওয়া হয়।

বিশ্বদ্যালয়ের জনসংযোগ শাখার উপ-রেজিস্ট্রার মো. মজনু মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০২০-২০২৩ সময়কালে অর্থায়নের জন্য শিক্ষকদের মধ্য থেকে প্রাপ্ত ২৯টি প্রকল্প প্রস্তাবের রিভিউ প্রক্রিয়া শেষে মতামতসহ সভায় অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। বিস্তারিত পর্যালোচনা শেষে ২৭টি প্রকল্পে চূড়ান্তভাবে অর্থায়নের জন্য অনুমোদন দেওয়া হয়। অনুমোদিত ২৭টি প্রকল্পের মধ্যে- ফসল উন্নয়ন (ঈৎড়ঢ় ওসঢ়ৎড়াবসবহঃ) খাতে ৮টি, ফসল ব্যবস্থাপনা (ঈৎড়ঢ় গধহধমবসবহঃ) খাতে ৩ টি, জলবায়ু পরিবর্তন (ঈষরসধঃব ঈযধহমব ধহফ ঊহারৎড়হসবহঃ) খাতে ৩টি, মাৎস্য বিজ্ঞান (ঋরংযবৎরবং) খাতে ৪টি, প্রাণিসম্পদ (খরাবংঃড়পশ) খাতে ২টি, কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ ও পোস্ট হারভেস্ট টেকনোলজি (অমৎড় চৎড়পবংংরহম ধহফ চড়ংঃ-যধৎাবংঃ ঞবপযহড়ষড়মু) খাতে ৪টি এবং আর্থসামাজিক ও গ্রামীণ উন্নয়ন (ঝড়পরড়বপড়হড়সরপং ধহফ জঁৎধষ উবাবষড়ঢ়সবহঃ) খাতে ৩টি। সভায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া সভাপতিত্ব করেন। গবেষণা ব্যবস্থাপনা কমিটির সব সদস্য, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক (গবেষণা), ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, সব অনুষদের ডিন, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন), পরিচালক (বহিরাঙ্গন), পরিচালক (আইবিজিই) এবং পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম আমিনুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<113327 and publish = 1 order by id desc limit 3' at line 1