বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

১৮শ' মাদ্রাসা ভবন নির্মাণে ৬ হাজার কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর

যাযাদি ডেস্ক
  ২০ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

দ্বীনিশিক্ষার প্রসারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে এক হাজার ৮শ' মাদ্রাসা ভবন নির্মাণের জন্য ৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন বলে উলেস্নখ করেছেন

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিদিন সকালে কোরআন তেলাওয়াতের মাধ্যমে তার দিন শুরু করতেন। বঙ্গবন্ধু তার পরিবারের সদস্যদেরও দ্বীনিশিক্ষা প্রদান করে গেছেন। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা প্রতিদিন সকালে তাহাজ্জুদ নামাজ এবং কোরআন তিলাওয়াতের মাধ্যমে দিন শুরু করেন।

শনিবার ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডের আহমদিয়া করিমিয়া সুন্নিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসায় ৬তলা অ্যাকাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নওফেল এসব কথা বলেন।

আহমদিয়া করিমিয়া সুন্নিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা গভর্নিং বডির সহসভাপতি মুহাম্মদ আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে এম. রেজাউল করিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশের এমন কোনো মাদ্রাসা নেই, যেখানে অনুদান প্রদান করা হয়নি। সারাদেশের যেখানে মাদ্রাসার জন্য অনুদান বা ভবন চাওয়া হয়েছে প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গে তা অনুমোদন দিয়েছেন। প্রধানমন্ত্রীর একান্ত প্রচেষ্টায় মাদ্রাসাগুলোতে উন্নয়নের জোয়ার চলছে।

মো. ইফতেখার উদ্দিন খান, মো. সাঈদ আলম, মওলানা কাজী মুহাম্মদ আব্দুন নূর জেহাদির যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডের সদ্য সাবেক কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর চট্টগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী মো. জালাল উদ্দিন চৌধুরী, মাদ্রাসা অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মুহাম্মদ হেলাল উদ্দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<112685 and publish = 1 order by id desc limit 3' at line 1