logo
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ ১৩ আশ্বিন ১৪২৭

  যাযাদি ডেস্ক   ১৪ আগস্ট ২০২০, ০০:০০  

করোনা উপসর্গে কুমিলস্নায় ৬ জনের মৃতু্য

কুমিলস্নার কোভিড হাসপাতালে করোনার উপসর্গ শ্বাসকষ্ট, জ্বর, সর্দি ও কাশি নিয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন ছয়জন। মৃত ব্যক্তিদের মধ্যে তিনজন পুরুষ ও তিনজন নারী। হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত কুমিলস্না কোভিড হাসপাতাল চালুর ৭০ দিনে মারা গেছেন ৩৩৯ জন। গত ৩ জুন এই হাসপাতাল চালু হয়। ২৭ জুলাই ছাড়া প্রতিদিনই এই হাসপাতালে গড়ে পাঁচজনের মতো রোগী মারা গেছেন। ঈদের পর রোগীর সংখ্যা ও মৃতের সংখ্যা বেড়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ১০ আগস্ট রাত ১০টায় ভর্তি হন কুমিলস্নার বুড়িচং উপজেলার ৫৫ বছরের এক নারী। বুধবার রাত সাড়ে ১২টায় তিনি মারা যান। করোনা ওয়ার্ডে বুধবার বেলা ১১টায় ভর্তি হন সদর দক্ষিণ উপজেলার ৬৫ বছরের এক নারী। রাত দেড়টার দিকে তিনি মারা যান। হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে

(আইসিইউ) বুধবার সকাল ৯-৩৫টা মিনিটে বরুড়া উপজেলার ৭৯ বছরের এক পুরুষ ভর্তি হন। রাত সাড়ে ৩টার দিকে তিনি মারা যান।

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার ৬৫ বছরের এক পুরুষ গত ১০ আগস্ট বিকাল পৌনে ৪টার দিকে ভর্তি হন। গতকাল ভোর ৫-৪০ মিনিটে তিনি মারা যান।

কুমিলস্নার আদর্শ সদর উপজেলার ৮০ বছরের এক নারী গত ১১ আগস্ট সন্ধ্যা ৭-১০ মিনিটে ভর্তি হন। গতকাল সন্ধ্যা পৌনে ৭টার দিকে তিনি মারা যান।

কুমিলস্না নগরের উত্তর চর্থা এলাকার ৫৮ বছরের এক ব্যক্তি বুধবার দুপুর ১২-৫০ মিনিটে ভর্তি হন। সন্ধ্যা ৭-৫০ মিনিটে তিনি মারা যান।

হাসপাতালের সহকারী সার্জন মোয়াজ্জেম হোসেন বলেন, বর্তমানে এই হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪০ জন। এর মধ্যে করোনা রোগী ৫২ জন। এতে ২৭ জন পুরুষ ও ২৫ জন নারী। আইসিইউতে ১৮ জন ভর্তি আছেন।

হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান বলেন, অবস্থা গুরুতর হওয়া রোগীরাই এখানে সেবা নিতে আসেন। গত কয়েক দিন রোগী ও মৃত ব্যক্তির সংখ্যা বেড়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে