logo
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩ আশ্বিন ১৪২৭

  আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি   ২৬ মার্চ ২০২০, ০০:০০  

আক্কেলপুরে 'অতিথিশালায়' চার অতিথি

জয়পুরহাটের আক্কেলপুরে ইন্সটিটিউট অব হেলথ্‌ টেকনোলজি (আইএইচটি) ভবনকে 'সেফ অতিথিশালা' ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বিকেলে বিদেশ ফেরত চার অতিথিকে তাদের নিজ বাড়ি থেকে আটক করে নেয়া হয় সেই অতিথিশালায়। সদ্য বিদেশফেরত কোয়ারেন্টিন করা এ চারজনের মধ্যে একজন নারী রয়েছেন। তারা নির্দেশনা অমান্য করে বাইরে ঘোরাঘুরি করছিলেন।

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার গোপীনাথপুর ইউপি কার্যালয় সংলগ্ন ইন্সটিটিউট অব হেলথ্‌ টেকনোলজি (আইএইচটি) ভবনের একটি অংশে করা হয়েছে 'সেফ অতিথিশালা'। এটি উপজেলা সদর থেকে প্রায় সাত কিলোমিটার দূরে একটি মাঠে অবস্থিত। এর আশেপাশে কোন জনবসতি না থাকায় এবং ভবনটি সম্পূর্ণ নতুন হওয়ায় প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে কেউ কোয়ারেন্টিনে থাকতে চাইলে সেখানে রাখা হবে। সরকারিভাবে খাবার সরবরাহের পাশাপাশি সেখানে অসুস্থদের চিকিৎসার ব্যবস্থাও রাখা হয়েছে।

স্থানীয়রা জানায়, মালয়েশিয়া থেকে ১৪ মার্চ নিজ বাড়িতে আসেন তিলকপুর গ্রামের এক ব্যক্তি (২৭)। ২০ মার্চ ভট্টপলাশী গ্রামে আসেন আরেক যুবক(২৮)। এছাড়া ১২ মার্চ সৌদি আরব থেকে মির্জাপুর গ্রামে পৌছেন অপর একজন (২৯)। তারা তিনজনই সরকারি নির্দেশ অমান্য করে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছিলেন। এমন তথ্য পেয়ে মঙ্গলবার সকাল থেকে তিলকপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে অভিযান চালান ইউএনও জাকিউল ইসলাম। তার সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাধেশ্যাম আগরওয়ালা, পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু রায়হানসহ প্রশাসনিক কর্মকর্তারা। অবাধ্য প্রবাসীদের ধরে বিকেলে সেফ অতিথিশালায় পাঠানো হয়। সেখানে প্রত্যেকে আলাদা রুমে থাকবেন। সৌদি আরব প্রবাসী ব্যক্তির সঙ্গে তার স্ত্রীর সংস্পর্শ থাকায় তাকেও অতিথিশালায় রাখা হয়েছে।

ইউএনও জাকিউল ইসলাম বলেন, মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে অবাধ্য তিন প্রবাসীকে ধরা হয়। তাদের সেফ অতিথিশালায় রাখা হয়েছে। এ অতিথিশালায় হোম কোয়ারেন্টিনের আদলে সব ব্যবস্থা রয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে