রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

পদ্মায় স্পিডবোট ডুবি ৬ দিন ধরে নিখোঁজ নৌপুলিশ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
  ২৬ জুলাই ২০২৪, ০০:০০
পদ্মায় স্পিডবোট ডুবি ৬ দিন ধরে নিখোঁজ নৌপুলিশ

মাদারীপুরের শিবচর উপজেলার পদ্মা নদীতে স্পিডবোট উল্টে মেজবা উদ্দিন (৫৬) নামের নৌপুলিশের এক কনস্টেবল ছয় দিন ধরে নিখোঁজ রয়েছেন। গত ১৯ জুলাই বিকালে পদ্মা নদীর হাজরা চ্যানেলে এ ঘটনা ঘটে।

নিখোঁজ মেজবা উদ্দিন (৫৫) চরজানাজাত নৌপুলিশ ফাঁড়িতে কনস্টেবল হিসেবে দায়িত্বরত ছিলেন। তার বাড়ি বরিশালের ঝালকাঠি জেলায়।

চরজানাজাত নৌপুলিশ সূত্রে জানা গেছে, কোটা সংস্কারের দাবিতে আন্দোলন ও কারফিউ থাকায় ১৯ জুলাই বিকাল ৫টার দিকে ট্রলারে করে যাত্রীরা পদ্মা নদী পার হচ্ছেন। এ খবর নৌপুলিশের কাছে আসলে চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির এসআই ইলিয়াস, এএসআই মো. সুমন, কনস্টেবল নূরে আলম, আতাউর রহমান, মেজবা উদ্দিন ও মাইনুলসহ একটি দল স্পিডবোট নিয়ে পদ্মায় টহলে যায়।

পরে পদ্মার নদীর হাজরা চ্যানেলে তীব্র স্রোত ও ঢেউয়ের ধাক্কায় স্পিডবোটটি উল্টে যায়। এ সময় নদীতে থাকা একটি ট্রলার এগিয়ে এলে অন্যরা সাঁতরে ট্রলারে উঠতে পারলেও মেজবা উদ্দিন তলিয়ে যান। এরপর থেকে নদীর বিভিন্ন স্থানে উদ্ধার তৎপরতা চালিয়েও তার সন্ধান পাওয়া যায়নি।

বৃহস্পতিবার পর্যন্ত নিখোঁজ কনস্টেবলের খোঁজ পাওয়া যায়নি। তবে পদ্মা নদীর বিভিন্ন স্থানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে নৌপুলিশ, কোস্টগার্ড ও বিআইডবিস্নউটিএ।

শিবচরের চরজানাজাত নৌপুলিশের ওসি আনিসুর রহমান বলেন, 'দুর্ঘটনার পরপরই পদ্মায় বিভিন্ন স্থানে খোঁজ করা হয়। কিন্তু মেজবা উদ্দিনের সন্ধান এখনো মেলেনি। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে